27 C
আবহাওয়া
৯:০৭ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ববিতে পুনরায় ৭ম মেধাতালিকা প্রকাশ

ববিতে পুনরায় ৭ম মেধাতালিকা প্রকাশ


বিএনএ, ববি : বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের ভর্তির পুনরায় সপ্তম মেধা তালিকা প্রকাশিত হয়েছে। রোববার (৮ জানুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ মেধা তালিকা প্রকাশ করা হয়।

সপ্তম মেধাতালিকায় ববিতে ১৪৯০ আসনের বিপরীতে আসন খালি রয়েছে ১৫৬টি। এবার গুচ্ছভুক্ত আন্ত-বিশ্ববিদ্যালয়গুলোতে মাইগ্রেশন করতে পারবে শিক্ষার্থীরা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সপ্তম মেধাতালিকার প্রাথমিক ভর্তি ও ফি প্রদান করতে হবে ৯জানুয়ারি দুপুর ১২টা থেকে ১০ জানুয়ারি রাত ১১টা ৫৯মিনিট এর মধ্যে।

মূল কাগজপত্র জমা দিতে হবে ১০তারিখ সকাল ৯ টা হতে ১১তারিখ  সন্ধ্যা ৬ টার মধ্যে।

এর আগে ২৪ ডিসেম্বর সপ্তম মেধাতালিকা থেকে বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন বন্ধের সিদ্ধান্ত নেয় গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে আদালতে রিট করেন শিক্ষার্থীরা। রিটের শুনানি শেষে বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন বন্ধ কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

আদালতের রুল জারির প্রেক্ষিতে জরুরি বৈঠকে বসে গুচ্ছ কমিটি। সভায় পুনরায় সপ্তম মেধাতালিকা প্রকাশসহ বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়।
সেই সিধান্ত অনুযায়ী মাইগ্রেশন চালু রেখে পুনরায় সপ্তম মেধাতালিকা প্রকাশ করেছে ববি।

কোটায় ভর্তি সম্পর্কে জানতে চাইলে ববি ভর্তি কমিটির প্রধান আহ্বায়ক রাহাত হোসেন ফয়সাল বলেন, আমরা সাধারণত শেষ মেধাতালিকা প্রকাশের আগে কোটায় ভর্তিকার্যক্রম শুরু করি। এখন আরও কয়টি মেধাতালিকা প্রকাশিত হবে তার উপর নির্ভর করছে কোটায় ভর্তি কার্যক্রমের বিষয়টি। তবে তিনি বলেন সম্ভাব্য ১৫ থেকে ২০ জানুয়ারি মধ্যে কোটায় ভর্তি শুরু হতে পারে।

বিএনএ, রবিউল ইসলাম, ওজি

Loading


শিরোনাম বিএনএ