31 C
আবহাওয়া
১:৩৫ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » আওয়ামী লীগের বাচ্চুর প্রার্থিতা বাতিল চান স্বতন্ত্র মনজুর

আওয়ামী লীগের বাচ্চুর প্রার্থিতা বাতিল চান স্বতন্ত্র মনজুর


বিএনএ, চট্টগ্রাম: হলফনামায় হত্যা মামলা ও টাকার তথ্য গোপন করার অভিযোগে চট্টগ্রাম-১০ আসনের আওয়ামী লীগের প্রার্থী মো. মহিউদ্দিনের মনোনয়নপত্র বাতিলের জন্য নির্বাচন কমিশনে আবেদন করেছেন স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মনজুর আলম। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) এই আবেদন করেন তিনি।

লিখিত আবেদনে মনজুর আলম অভিযোগ করেন, মো. মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে দুইটি আপত্তি রিটার্নিং অফিসার আমলে না নিয়ে মনোনয়নপত্র গ্রহণ করেছেন।

মনজুর আলমের তোলা আপত্তি দুইটি হলো, বাচ্চু হলফনামায় ৩ এর ক ও খ-তে অতীতে মামলা থাকলে সেটি উল্লেখ করার বাধ্যবাধকতা থাকলেও মামলার কথা উল্লেখ না করে গোপন করেছেন। মনজুর আলম জানিয়েছেন, মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে ডবলমুরিং থানায় একটি হত্যা মামলা রয়েছে। কিন্তু সেটি গোপন করে বাচ্চু মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে হলফনামা জমা দিয়েছেন।

এছাড়া মহিউদ্দিন বাচ্চু ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের জমাকৃত অর্থের কোন তথ্য প্রদান না করে ব্যাংক জমা গোপন করে হলফনামা জমা দিয়েছেন বলেও অভিযোগ করেছেন মনজুর আলম।

দুইটি আপত্তি গ্রহণ করে আইন ও আচরণবিধি ভাঙায় মহিউদ্দিন বাচ্চুর মনোনয়নপত্র বাতিল করার জন্য আবেদন করেন মনজুর আলম।

২০১০ সালে চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপির সমর্থন নিয়ে মেয়র নির্বাচিত হয়ে চট্টগ্রামে আলোচিত হন মোহাম্মদ মনজুর আলম। তখন তিনি ‘রাজনৈতিক গুরু’ হিসেবে পরিচিত সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীকে পরাজিত করে চমক সৃষ্টি করেছিলেন। মেয়র হওয়ার পর বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টাও হয়েছিলেন। ২০১৫ সালের এপ্রিলে অনুষ্ঠিত সিটি করপোরেশনের নির্বাচনেও বিএনপির সমর্থনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন মনজুর। এক পর্যায়ে নির্বাচনের দিন সকালে কারচুপির অভিযোগ তুলে ভোট বর্জন করে রাজনীতি থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন মনজুর আলম। এরপর থেকে তিনি বিএনপির রাজনীতি ছেড়ে পুনরায় আওয়ামী লীগের দিকে ঘনিষ্ট হন।

গত কয়েকটি নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন, তবে পাননি। এবারও আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। তবে দলীয় মনোনয়নপত্র কিনেন নি। এক পর্যায়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন।

তবে মনজুর আলমের অভিযোগের বিষয়ে জানতে যোগাযোগ করা হলেও পাওয়া যায়নি মহিউদ্দিন বাচ্চুকে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ