31 C
আবহাওয়া
৩:০২ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » স্পিন কিংবদন্তী হেরাথের সঙ্গে চুক্তি করেছে বিসিবি

স্পিন কিংবদন্তী হেরাথের সঙ্গে চুক্তি করেছে বিসিবি


বিএনএ ক্রীড়া ডেস্ক: লম্বা সময়ের জন্য বাংলাদেশি স্পিনারদের দায়িত্ব নিতে যাচ্ছেন শ্রীলঙ্কার রঙ্গনা হেরাথ। তার সঙ্গে দুই বছরের চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এতোদিন বাংলাদেশের স্পিন বোলিং পরামর্শক হিসেবে  দায়িত্ব পালন করে আসলেও এবারই প্রথম কোচ হিসেবে নিয়োগ পেলেন তিনি।

সামনের নিউজিল্যান্ড সিরিজ থেকেই হেরাথের দায়িত্ব শুরু হবে। বৃহস্পতিবার প্রথম প্রহরে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। নিউজিল্যান্ডে দলের সঙ্গে যোগ দেবেন হেরাথ। ২০২৩ সালের নভেম্বর পর্যন্ত তার সঙ্গে চুক্তির মেয়াদ। ভারতে ওয়ানডে বিশ্বকাপ দিয়ে এই স্পিন কিংবদন্তীর দায়িত্ব শেষ হবে।

গত জুলাইয়ে জিম্বাবুয়ে সফরের আগে বাংলাদেশের স্পিন বোলিং পরামর্শক হিসেবে হেরাথকে নিয়োগ দেয়া হয়েছিল। ওই সফরের পর দেশের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজ এবং পরে মধ্যপ্রাচ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপে এই দায়িত্বে ছিলেন হেরাথ। বিশ্বকাপ দিয়েই তার সঙ্গে চুক্তি শেষ হয়।

৪৩ বছর বয়সী হেরাথ টেস্ট ইতিহাসের সফলতম বাহাতি বোলার। ২০১৮ সালের নভেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান তিনি। বর্ণাঢ্য ক্যারিয়ারে ৯৩ টেস্টে ৪৩৩ উইকেট শিকার করেছেন হেরাথ। ৭১ ওয়ানডেতে উইকেট ৭৪টি, ১৭ টি-টোয়েন্টিতে ১৮টি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ