33 C
আবহাওয়া
২:২৭ অপরাহ্ণ - জুন ১, ২০২৪
Bnanews24.com
Home » রাউজানে সর্তা-ডাবুয়া খাল ভাঙ্গনরোধে বাঁধ নির্মাণ

রাউজানে সর্তা-ডাবুয়া খাল ভাঙ্গনরোধে বাঁধ নির্মাণ

রাউজানে সর্তা-ডাবুয়া খাল ভাঙ্গনরোধে বাঁধ নির্মাণ

বিএনএ, রাউজান (চট্টগ্রাম): প্রায় সাড়ে ১০ লাখ টাকা ব্যয়ে রাউজান উপজেলার সর্তা খাল ও ডাবুয়া খালের ভাঙ্গন এলাকায় বেড়িবাঁধ নির্মাণ করা হচ্ছে। ভারি বর্ষণ ও পাহাড়ি স্রোতে সর্তা ও ডাবুয়া খালের বেড়িবাঁধ ভেঙ্গে রাউজানের অধিকাংশ রাস্তাঘাট, কালভার্ট ধসে পড়ে।

সরেজমিনে দেখা গেছে, সর্তা ও ডাবুয়া খালের ভাঙ্গনরোধে গাছের বল্লী পুতেঁ বাঁশের বেড়া ও বালির বস্তা দিয়ে বেড়িবাঁধ নির্মাণ করা হচ্ছে। পানি উন্নয়ন বোর্ড থেকে এই বাঁধ নির্মাণের কাজ করছেন ঠিকাদার কাজী মাসুদ রানা।

তিনি জানান, চিকদাইর ইউনিয়ন পরিষদের সামনে সর্তা খালের বেড়িবাঁধ নির্মাণে ব্যয় হচ্ছে ৬ লাখ এবং ডাবুয়া খালের সাড়ে ৪ লাখ টাকা। এই দুটি বাঁধ নির্মাণ হলে ভাঙ্গন কবল থেকে রক্ষা পাবে এলাকার কৃষকের ফসলি জমি ও ঘরবাড়ি।

চিকদাইর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী জানান, বন্যায় সর্তা ও ডাবুয়া খালের বাঁধ ভাঙ্গনে এ ইউনিয়নে ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট, ব্রিজ কালভার্ট ঠিক করা হচ্ছে। ইতিমধ্যেই চিকদাইর ইউনিয়ন পরিষদের সামনে বালুর বস্তা দিয়ে সর্তা খালের বেড়িবাঁধ নির্মাণ করা হচ্ছে। এছাড়াও বন্যায় ক্ষতিগ্রস্ত হযরত আকবর শাহ সড়ক সেকশন-১ ও ২ নামের এই দুটি সড়কের উন্নয়ন কাজ চলছে। চিকদাইর ইউনিয়নে গহিরা কালাচাঁদ চৌধুরী সেতু থেকে হযরত সৈয়দ রহিমুল্লাহ্ শাহ্ মাজার পর্যন্ত আকবর শাহ্ সড়কের উন্নয়ন কাজ হচ্ছে।

আরও পড়ুন: শেখ হাসিনার সময়োপযোগী প্রচেষ্টাতেই সর্বত্র নারীর ক্ষমতায়ন ঘটেছে: এমপি নোমান

তিনি আরও জানান, রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর সুপারিশে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ থেকে তিন কোটি ১৮ লাখ টাকা ব্যয় বরাদ্দে এই দুটি গুরুত্বপূর্ণ সড়ক উন্নয়ন কাজ হচ্ছে। আকবর শাহ্ সড়কের উন্নয়ন কাজ শেষ হলে এলাকার মানুষের যাতায়াতের সুযোগসুবিধা এবং দীর্ঘদিনের কষ্ট দুর হবে।

বিএনএনিউজ/ শফিউল আলম/ বিএম

Loading


শিরোনাম বিএনএ