34 C
আবহাওয়া
১:৪৬ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » লক্ষীপুরে ৬ মাদ্রাসা শিক্ষার্থীর চুল কেটে দিলেন শিক্ষক

লক্ষীপুরে ৬ মাদ্রাসা শিক্ষার্থীর চুল কেটে দিলেন শিক্ষক

লক্ষীপুরে ৬ মাদ্রাসা শিক্ষার্থীর চুল কেটে দিলেন শিক্ষক

বিএনএ লক্ষীপুর: এবার লক্ষ্মীপুরে  ছয় মাদ্রাসা ছাত্রের মাথার চুল কেটে দেয়ার খবর পাওয়া গেছে। জেলার রায়পুর উপজেলার হামছাদী কাজির দিঘীর পাড় আলিম মাদ্রাসায় ক্লাস চলাকালীন এই কাণ্ড ঘটান সিনিয়র শিক্ষক মঞ্জুরুল কবির। পরে ক্লাস না করেই বেরিয়ে যায় ছাত্ররা।  শুক্রবার (৮ অক্টোবর) এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়।

মাদ্রাসার দাখিল শ্রেণির কয়েক শিক্ষার্থী জানায়, গত বুধবার তাদের ইংরেজি ক্লাস চলছিল। সে সময় হঠাৎ সিনিয়র শিক্ষক মঞ্জুরুল কবির কাঁচি দিয়ে ছয় ছাত্রের মাথার চুল কেটে দেন। এ ঘটনার পর ছাত্ররা ক্লাস না করে বেরিয়ে যায়। পরবর্তীতে  অন্যান্য শিক্ষকদের মধ্যস্থতায় ছাত্ররা ক্লাসে ফেরে।

এ ব্যাপারে শিক্ষক মঞ্জুরুল কবির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,  দাখিল শ্রেণির সকল ছাত্রকে পরীক্ষার আগের দিন চুল কেটে মাদ্রাসায় আসতে বলা হয়েছিল। ছাত্ররা কথার অবাধ্য হওয়ার কারণে কয়েক ছাত্রের চুল কেটে দেয়া হয়। পরিষ্কার-পরিচ্ছন্নভাবে থাকা ও নীতি-নৈতিকতা শিক্ষা দেয়ার জন্যই চুল কেটে দেয়া হয়েছে। তবে কাউকে কোনো হুমকি দেননি বলে দাবি করেন তিনি।

শুক্রবার দুপুরে ওই মাদ্রাসার সুপার, চুল কেটে দেয়া কয়েকজন ছাত্র, তাদের অভিভাবক ও অভিযুক্ত শিক্ষকের সঙ্গে কথা বলে ঘটনার সত্যতা পেয়েছেন বলে জানান ঘটনার তদন্তকারী কর্মকর্তা রায়পুর থানার উপপরিদর্শক কামাল হোসেন। তিনি জানান, কয়েকদিন আগে মাদ্রাসার সিনিয়র শিক্ষক মঞ্জুরুল কবির এ ঘটনা ঘটিয়েছেন। তবে এ ঘটনায় সুপার বলেছেন প্রতিষ্ঠানের পক্ষ থেকে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

মাদ্রাসা সুপার মওলানা বালাকাত উল্লাহ বলেন, ঘটনাটি কোন ছাত্র বা তাদের অভিভাবক অভিযোগ করেননি।শুক্রবার থানার এস আই কামাল হোসেন ঘটনা তদন্ত করেছেন।

বামনী ইউপি চেয়ারম্যান তফাজ্জল হোসেন মুন্সী বলেন, মাদ্রাসার শিক্ষক মঞ্জুরুল কবির ইউনিয়ন জামায়াত ইসলামের আমির হওয়ায় প্রায় সময় ছাত্র-ছাত্রীদের ওপর প্রভাব বিস্তার করেন। তার ভয়ে ছাত্রতো দূরের কথা অন্য শিক্ষকরাও নিরুপায় বলে জানান তিনি।

রায়পুর থানার ওসি আবদুল জলিল বলেন, এ বিষয়ে কারো কোনো অভিযোগ নেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখে বিষয়টি তদন্ত করে দেখছে থানা পুলিশ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। যদি সত্যতা পাওয়া যায় তা হলে বিধি মোতাবেক শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত কয়েকদিন আগে সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষিকার বিরুদ্ধে ১৪ জন ছাত্রের মাথার চুল কাঁচি দিয়ে কেটে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে । এবার লক্ষ্মীপুরে মাদ্রাসার ৬ শিক্ষার্থীর চুল কেটে দিলেন শিক্ষক।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ