34 C
আবহাওয়া
১১:১৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ফের গৃহবন্দী মেহবুবা মুফতি

ফের গৃহবন্দী মেহবুবা মুফতি


বিএনএ, বিশ্বডেস্ক : জম্মু ও কাশ্মীরের পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (পিডিপি) প্রধান মেহবুবা মুফতিকে আবারও গৃহবন্দী করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।  মঙ্গলবার তিনি নিজেই টুইট করে এই খবর জানিয়ে বলেছেন, এর মধ্য দিয়ে আরও একবার প্রমাণ হলো, উপত্যকার জনজীবন মোটেই স্বাভাবিক নয়। প্রশাসনের দাবি অসত্য। তিনি বলেন, তাঁকে গৃহবন্দী করে রাখা হয়েছে, কারণ, প্রশাসন মনে করে পরিস্থিতি এখনো অস্বাভাবিক।

মুফতি নিজের বাড়ির বন্ধ গেটের ছবিও টুইটে শেয়ার করেছেন। কাশ্মীরের পুলিশ বলছে, নিরাপত্তাজনিত কারণে তাঁকে কুলগামে না যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

জম্মু-কাশ্মীরের স্বাধীনতাকামী নেতা সৈয়দ আলি শাহ গিলানির শেষকৃত্য সম্পন্ন করতে দেওয়া হয়নি। গত সোমবার এই বক্তব্য সামনে রেখে সরকারের তীব্র বিরোধিতা করেন মেহবুবা মুফতি। একটি টুইটে তিনি লিখেছিলেন, ‘একজন ব্যক্তির শেষকৃত্য সম্পন্ন করা একটি পরিবারের অধিকার। কিন্তু, এখানে সরকার গিলানির পরিবারকে শেষকৃত্য পর্যন্ত সম্পন্ন করতে দিল না। উল্টে তার পরিবারের সদস্য, বিশেষত নারীদের ওপর আঘাত নেমে আসল। ভারত অনেক বড় দেশ এবং এই ঘটনা ভারতের সংস্কৃতি বিরুদ্ধ। ভারতের গণতান্ত্রিক ব্যবস্থা বিশ্ব দরবারে সম্মান পায়। গণতন্ত্রে সকলের মতামত প্রকাশের অধিকার রয়েছে।’

বিএনএনিউজ২৪.কম/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ