30 C
আবহাওয়া
৯:৪৬ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » কুবিতে ইনফরমেশন শেয়ারিং সভা অনুষ্ঠিত

কুবিতে ইনফরমেশন শেয়ারিং সভা অনুষ্ঠিত


বিএনএ, কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) সাম্প্রতিক সময়ে মালয়েশিয়ার দুটি বিশ্ববিদ্যালয়ে এবং একটি গবেষণা প্রতিষ্ঠানের সাথে মেমোরেন্ডাম অফ আন্ডারস্ট্যান্ডিং (এমওইউ) চুক্তি স্বাক্ষর করেছে। এই চুক্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা কিভাবে উপকৃত হতে পারেন এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি ‘ইনফরমেশন শেয়ারিং’ নামক একটি সভা আয়োজন করেছে।

মঙ্গলবার (৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ব্যবসা শিক্ষা অনুষদের কনফারেন্স রুমে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, “যেই বিশ্ববিদ্যালয়ের রিসার্চ, পাবলিকেশন্স, নতুন নতুন নলেজ বেশি, সেই বিশ্ববিদ্যালয়গুলো পৃথিবীর প্রথম সারির বিশ্ববিদ্যালয়। আমরা চাই এই এমওইউ চুক্তির মাধ্যমে আমাদের শিক্ষক-শিক্ষার্থীরা রিসার্চ, পাবলিকেশন্স, জয়েন রিসার্চ বাড়াবে। আমাদের রিসার্চ যাবে আন্তর্জাতিক পর্যায়ে। আমাদের শিক্ষার্থীরা যখন সেখানে স্কলার হিসেবে যাবে, সফলতার স্বাক্ষর রাখবে তখন আমাদের বিশ্ববিদ্যালয়ের রিসার্চ বাড়বে। আমাদের বিশ্ববিদ্যালয় র‍্যাংকিংয়ে এগিয়ে নিয়ে যাবে।”

তিনি আরও বলেন, “আমি এই বিশ্ববিদ্যালয়কে লিডিং পর্যায়ে নিয়ে যেতে চাই। শিক্ষার্থীদের ক্রিটিকাল থিংকিং, অথেন্টিক লার্নিং বাড়াতে চাই। ওপেন ডিসকাশনের সুযোগ দিতে চাই। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য কাজ করছি। আমার যে লক্ষ্য সেখান থেকে কেউ সড়াতে পারবে না।”

অনুষ্ঠানের প্রধান আলোচক ও রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আবদুল মাজেদ পাটোয়ারী শিক্ষক-শিক্ষার্থীদের ইউনিভার্সিটি অব মালেশিয়া সারাওয়াক এবং সানওয়ে ইউনিভার্সিটি, মালেশিয়া কি কি সুযোগ সুবিধা আছে তা দেখান। এবং কীভাবে শিক্ষার্থীরা সেখানে পড়তে যাবে কি কি সুযোগ সুবিধা তারা পাবে তা বলেন।

উল্লেখ্য, গত ২১ ও ২৫ জুলাই ইউনিভার্সিটি অব মালেশিয়া সারাওয়াক এবং সানওয়ে ইউনিভার্সিটি, মালেশিয়ার সাথে এমওইউ চুক্তি স্বাক্ষর করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। এছাড়া গত ১৮ জুন বাংলাদেশ কাউন্সিল অফ সাইন্টিফিক এন্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (বিসিএসআইআর) এর সাথে এমওইউ স্বাক্ষর করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

বিএনএ/আদনান, এমএফ

Loading


শিরোনাম বিএনএ