26 C
আবহাওয়া
৪:১৭ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » সেপ্টেম্বরে খুলছে এলিভেটেড এক্সপ্রেসওয়ের একাংশ : সেতুমন্ত্রী

সেপ্টেম্বরে খুলছে এলিভেটেড এক্সপ্রেসওয়ের একাংশ : সেতুমন্ত্রী


বিএনএ, ঢাকা: ঢাকার যানজটের বিষয়টি বিবেচনায় নিয়ে আগামী সেপ্টেম্বরে এলিভেটেড এক্সপ্রেসওয়ের একাংশ খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (৮ জুলাই) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন কাওলা এলাকায় ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজ পরিদর্শন শেষে এ কথা জানান তিনি।

কাদের বলেন, আগামী সেপ্টেম্বরে বিমানবন্দর থেকে ফার্মগেট পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের অংশ যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্বোধন করবেন। উড়াল সড়কে মোটরসাইকেল ও থ্রি হুইলার চলাচল করবে না।

তিনি বলেন, এক্সপ্রেসওয়ের পুরো কাজ শেষ হলে ঢাকা শহরের যানজট অনেকাংশে কমবে। একইসঙ্গে অর্থনীতিতেও এর প্রভাব পড়বে।

সেতু বিভাগের তথ্যানুযায়ী, ঢাকা মহানগরীর যানজট কমাতে নানা উদ্যোগ বাস্তবায়ন করেছে সরকার। ইতোমধ্যে মেট্রোরেলের উদ্বোধন করা হয়েছে। এরই অংশ হিসেবে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের (উড়াল সড়ক) নির্মাণকাজ করা হচ্ছে।

উল্লেখ্য, যাত্রাবাড়ী পর্যন্ত চার লেনের এলিভেটেড এক্সপ্রেসওয়ের মূল লেনের দৈর্ঘ্য ১৯ দশমিক ৭৩ কিলোমিটার। এর মধ্যে এয়ারপোর্ট থেকে ফার্মগেট পর্যন্ত ১২ কিলোমিটার সেপ্টেম্বরে উদ্বোধন করা হবে। পুরো প্রকল্পটির কাজ শেষ হলে বিমানবন্দর থেকে মাত্র ১৫ থেকে ২০ মিনিটেই পাড়ি দেওয়া যাবে যাত্রাবাড়ী।

উড়াল সড়কের রুট হচ্ছে- কাওলা, কুড়িল, বনানী, মহাখালী, তেজগাঁও, মগবাজার, কমলাপুর, সায়েদাবাদ, যাত্রাবাড়ী হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ