36 C
আবহাওয়া
১১:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চমেকের ১০০ চিকিৎসকের তালিকা মন্ত্রণালয়ে

চমেকের ১০০ চিকিৎসকের তালিকা মন্ত্রণালয়ে

চট্টগ্রাম নগরীতে গ্যাস লাইনে বিস্ফোরণ, দগ্ধ ৬

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ও হাসপাতালে বদলির আদেশ পুনরায় যাচাইয়ের জন্য ১০০ চিকিৎসকের তালিকা স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠিয়েছে কর্তৃপক্ষ। এই তালিকায় তিন ক্যাটাগরির চিকিৎসকদের নাম রয়েছে।

বুধবার (৭ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আকতার। তিনি জানান, পিসিআর ল্যাব, করোনা চিকিৎসায় সম্পৃক্ত এবং একাডেমিক কাজের সঙ্গে অপরিহার্য চিকিৎসকদের বিষয়টি বিবেচনার জন্য লিখেছি। সব মিলিয়ে ১০০ জনের তালিকা গেছে।

অধ্যক্ষ আরও জানান, এই তালিকায় ৬৭ জন করোনা চিকিৎসার সঙ্গে সম্পৃক্ত রয়েছেন। এ ছাড়া সাতজন রয়েছেন আরটি-পিসিআর ল্যাবের মাইক্রোবায়োলজির শিক্ষক। বাকি ২৬ জন হলেন বিভিন্ন বিভাগের একাডেমিক শিক্ষার সঙ্গে যুক্ত শিক্ষক।

উল্লেখ, গতকাল মঙ্গলবার ( ৬ জুলাই) তথ্যগত অপ্রতুলতা দেখিয়ে চিকিৎসকদের গণবদলি বাস্তবায়ন স্থগিত রাখতে আদেশ দেয় মন্ত্রণালয়। আগামী ৮ জুলাইয়ের মধ্যে সুস্পষ্ট কারণ উল্লেখপূর্বক তিন ক্যাটাগরির চিকিৎসকদের তালিকা মন্ত্রণালয়ের মেইলে পাঠানোর নির্দেশ দেয়া হয়।

এরআগে গত সোমবার (৫ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয় দেশের বিভিন্ন প্রান্তে জরুরি কোভিড সেবা নিশ্চিতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) থেকে একযোগে ১৫৬ জন চিকিৎসককে বদলির আদেশ দিয়েছিল। যা নিয়ে চিকিৎসকদের মাছে বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ