30 C
আবহাওয়া
৯:৫৫ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » বার্সা-সৌদির গুঞ্জন ঘুচিয়ে মার্কিন ক্লাবে মেসি

বার্সা-সৌদির গুঞ্জন ঘুচিয়ে মার্কিন ক্লাবে মেসি

মেসি

স্পোর্টস ডেস্ক: ১২০০ কোটি ইউরোর প্রস্তাবে রাজি হয়ে লিওনেল মেসির সৌদি আরবে যাওয়ার সম্ভাবনাই আলোচিত হচ্ছিল সবচেয়ে জোরে। ম্যান সিটি বা চেলসির আলোচনা তেমন পাত্তা পায়নি। তবে লা লিগার অনুমতি মিললে শেষ পর্যন্ত তাকে শৈশবের ক্লাব এবং ‘নিজের বাড়ি’ বার্সেলোনাতেই ফিরতে দেখে ফেলেছিলেন অনেকেই।

লিওনেল মেসি অবশ্য কোনো পথেই হাঁটলেন না শেষ পর্যন্ত। পাড়ি জমালেন যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের (এমএসএল) দল ইন্টার মায়ামিতে, দশক দেড়েক আগে ডেভিড বেকহ্যাম গিয়ে যে ক্লাবকে পরিচিত করে তুলেছিলেন বিশ্ববাসীর কাছে।

মঙ্গলবার দ্য অ্যাথলেটিক রিপোর্ট করেছিল মেসিকে দেয়া ইন্টার মায়ামির প্রস্তাব নিয়ে। পরদিন বুধবার রাতেই ইউরোপিয়ান ফুটবলের দলবদল বিশেষজ্ঞ ফ্যাব্রিজিও রোমানো টুইটে নিশ্চিত করেছেন মেসির যুক্তরাষ্ট্রযাত্রার খবর।

রোমানো বলছেন, মেসির মায়ামিতে যাওয়ার সিদ্ধান্ত পাকা হয়ে গেছে। এখন কেবল মেসির আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা। ফলে আসছে মৌমুসে মেসিকে মেজর সকার লিগেই দেখা যাবে। অনেক চেষ্টা করলেও বার্সার জন্য আর কোনো সুযোগ নেই।

মেসিকে দেয়া ইন্টার মায়ামির বেতন-কড়ির অঙ্কটা এখনো জানা যায়নি। তবে বেতন-ভাতার হিসাব-নিকাশ বাদেও অন্য যেসব আর্থিক সুযোগ-সুবিধার কথা উঠে এসেছে, তা-ও চোখ ছানাবড়া করে দেয়ার মতোই।

দ্য অ্যাথলেটিকের ওই প্রতিবেদন বলছে, মেসিকে ঘিরে প্রচারণা থেকে অ্যাডিডাস যে লাভ করবে, তার একটা অংশ পাবেন মেসি। পাবেন অ্যাপলের বিজ্ঞাপনের লাভের অংশও। শুধু তাই নয়, অবসরের পর ইন্টার মায়ামি ক্লাবের মালিকানার একটি অংশও পাবেন মেসি। অন্য সব গুঞ্জনে জল ঢালতে এমন প্রস্তাবনাই যথেষ্ট মনে হয়েছে মেসির কাছে।

বিশ্বকাপজয়ী এই আর্জেন্টাইন অধিনায়কের আগামী মৌসুমের গন্তব্য নিয়ে কৌতূহল ছিল গোটা ফুটবলবিশ্বেরই। এ মৌসুমের পর যে পিএসজির সঙ্গে থাকছেন না, তা স্পষ্ট হয়েছিল আগেই। মৌসুম শেষ হতে হতে তার আনুষ্ঠানিক ঘোষণাও আসে। মেসি নতুন কোন দল বেছে নিচ্ছেন, সেটিই এরপর হয়ে ওঠে সবার আগ্রহের কেন্দ্রবিন্দু। সে জল্পনারও অবসান ঘটল।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ