37 C
আবহাওয়া
৯:১১ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় মৃতের সংখ্যা সাড়ে ৩৭ লাখ ছাড়াল

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা সাড়ে ৩৭ লাখ ছাড়াল

করোনা, বিশ্বে প্রাণ গেল ১০ হাজারের বেশি মানুষের

বিএনএ, বিশ্ব ডেস্ক : মহামারি করোনার প্রকোপ কোনভাবেই ঠেকানো যাচ্ছেনা। যত দিন যাচ্ছে তত ভয়ংকর হয়ে উঠছে প্রাণঘাতী এ ভাইরাসটি। প্রতিদিন বেড়েই চলছে মৃতের সংখ্যা, আক্রান্তও হচ্ছে লাখ লাখ মানুষ। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৭ লাখ ৫১ হাজার এবং আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৪৩ লাখেরও বেশি মানুষ।

ওয়ার্ল্ডওমিটারে দেয়া তথ্যানুযায়ী, মঙ্গলবার (৮ জুন) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয়েছে আরও ৭ হাজার ৮৮৫ জনের এবং আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১০ হাজার ৭৯৫ জন।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হয়েছে ৩৭ লাখ ৫১ হাজার ৮৯৩ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৪৩ লাখ ৭০ হাজার ৩২৫ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৫ কোটি ৭৬ লাখ ২০ হাজার ২৯২ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ২৭ হাজার ২৩৭ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১২ হাজার ৭০১ জনের।

মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৬৯ লাখ ৮৫ হাজার ৮১২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৪ হাজার ৬১৪ জনের।

মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৮৯ লাখ ৯৬ হাজার ৯৪৯ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৫১ হাজার ৩৪৪ জনের।

আক্রান্তের দিক থেকে ফ্রান্স রয়েছে চতুর্থ স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ১৩ হাজার ৯১৭ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ১০ হাজার ৬২ জন।

এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৫২ লাখ ৯৩ হাজার ৬২৭ জন। এর মধ্যে মারা গেছেন ৪৮ হাজার ২৫৫০জন।

আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, আর্জেন্টিনা নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এ ছাড়া বাংলাদেশ এ তালিকায় ৩২ তম স্থানে রয়েছে।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ