34 C
আবহাওয়া
১২:৩৩ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনা : মৃত্যু ২, নতুন আক্রান্ত ১২৯

চট্টগ্রামে করোনা : মৃত্যু ২, নতুন আক্রান্ত ১২৯

কোভিড-১৯

বিএনএচট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় ( রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত) চট্টগ্রামে ১ হাজার ৪৩টি নমুনা পরীক্ষায় ১২৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তদের নগরে ৮৯ জন এবং উপজেলার ৪০ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ২২১ জন। এসময় করোনায় আক্রান্ত হয়ে নগর ও উপজেলায় ১ জন করে মৃত্যুবরণ করেন। মঙ্গলবার ( ৮ জুন) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৯৫টি নমুনা পরীক্ষায় ১৫ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩০৪টি নমুনা পরীক্ষায় ৩৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৩৪টি নমুনা পরীক্ষায় ৪ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষায় ১৭টি নমুনা পরীক্ষায় ৬ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮৩টি নমুনা পরীক্ষায় ২৪ জন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১০১টি নমুনা পরীক্ষায় ৭ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৬৫টি নমুনা পরীক্ষায় ১০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩০টি নমুনা পরীক্ষায় ৮ জন,  এপিক হেলথ ল্যাবে ৩টি নমুনা পরীক্ষার ফল নেগেটিভ এবং চট্টগ্রাম মেডিকেল সেন্টার ১১টি নমুনা পরীক্ষায় ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদিন  ইম্পেরিয়াল হাসপাতাল ও পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১২৯ জন বেড়ে করোনায় এ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছ ৫৪ হাজার ২২১ জন । যাদের মধ্যে নগরে ৪৩ হাজার ৩৭ জন এবং উপজেলার ১১ হাজার ১৮৪ জন। একই সময় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন  ২ জন। এতে মৃত্যু সংখ্যা এখন ৬৩১ জন। যাদের  নগরে ৪৪৯ জন এবং উপজেলার ১৮২ জন।

 বিএনএনিউজ২৪/ আমিন

Loading


শিরোনাম বিএনএ