37 C
আবহাওয়া
৯:৪৯ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনা : শনাক্ত আরও ১৩৬, মৃত্যু ৩

চট্টগ্রামে করোনা : শনাক্ত আরও ১৩৬, মৃত্যু ৩


বিএনএচট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ৯৩৬টি নমুনা পরীক্ষায় ১৩৬ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। যাদের মধ্যে নগরের ১০১ জন এবং উপজেলার ৩৫ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনাভাইরাস সংয়ক্রমণে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ হাজার ১৯ জন। এসময় চট্টগ্রামে করোনাভাইরাসে ৩ জনের মৃত্যু হয়েছে। যাদের মধ্যে নগরে ১ জন এবং উপজেলার ২ জন। শনিবার (৮ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৬৬টি নমুনা পরীক্ষায় ৩৭ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪১৭টি নমুনা পরীক্ষায় ৪৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৬টি নমুনা পরীক্ষায় ৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৯১টি নমুনা পরীক্ষায় ৩৪জন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৪টি নমুনা পরীক্ষার ফল নেগেটিভ, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৭টি নমুনা পরীক্ষায় ৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২২টি নমুনা পরীক্ষায় ৭ জন এবং চট্টগ্রাম মেডিকেল সেন্টার ল্যাবে ২৩টি নমুনা পরীক্ষায় ৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদিন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ১৩৬ জন বেড়ে করোনাভাইরাসে সংক্রমণে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ হাজার ১৯ জন। যাদের নগরের ৪০ হাজার ৮৫৬ জন এবং উপজেলার ১০ হাজার ১৬৩ জন। এসময় চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫৫৫ জন। এদের মধ্যে নগরে ৪১০ জন এবং উপজেলার ১৪৫ জন। একই সময় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছে ৪৫ জন।

বিএনএনিউজ২৪/ আমিন

Loading


শিরোনাম বিএনএ