26 C
আবহাওয়া
৭:০৭ পূর্বাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » নির্ধারিত সময়েই হবে চবির ভর্তি পরীক্ষা

নির্ধারিত সময়েই হবে চবির ভর্তি পরীক্ষা


বিএনএ, চবি:  দেশজুড়ে করোনাভাইরাসের সংক্রমণ বাড়লেও নির্ধারিত সময়েই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ (সম্মান) ভর্তি পরীক্ষা সম্পন্ন করার কথা ভাবছে কর্তৃপক্ষ। আজ শুক্রবার (৭ মে ) রাত ১১টা ৫৯ মিনিটে শেষ হয়েছে আবেদনের সময়, টাকা জমা দেওয়া যাবে ১১ মে রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত। আবেদনপত্র সংশোধন করতে পারবে ১৮ মে পর্যন্ত।

করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্পাসেই ভর্তি পরীক্ষার আট দিনব্যাপী সময়সূচি নির্ধারণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সংখ্যা বিবেচনায় তিনটি ইউনিটের পরীক্ষার জন্য দুদিন করে সময় রাখা হয়েছে। একটি ইউনিট ও দুটি উপ-ইউনিটের জন্য রাখা হয়েছে আরও দুদিন।

সময়সূচি অনুযায়ী ২২ ও ২৩ জুন ‘বি’ ইউনিট, ২৪ ও ২৫ জুন ‘ডি’ ইউনিট, ২৮ ও ২৯ জুন ‘এ’ ইউনিট ও ৩০ জুন ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ১ জুলাই উপ-ইউনিট ‘বি-১’ ও ‘ডি-১’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

নির্ধারিত সময়ে ভর্তি পরীক্ষা নেওয়ার ব্যাপারে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এসএম মনিরুল হাসান বলেন, ‘ আজ আবেদনের সময় শেষ হচ্ছে। পরীক্ষার এখনও অনেক সময় বাকি আছে। আশা করছি এ সময়ের মধ্যে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে।’

উল্লেখ, ভর্তি পরীক্ষা বরাবরের মতোই ১২০ নম্বরে অনুষ্ঠিত হবে। এর মধ্যে ১০০ নম্বর লিখিত পরীক্ষা (বহুনির্বাচনি) ও বাকি ২০ নম্বর এসএসসি ও এইচএসসি জিপিএ থেকে যুক্ত হবে। বহুনির্বাচনী পদ্ধতির এই ভর্তি পরীক্ষায় প্রতি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা যাবে। পরীক্ষায় ন্যূনতম পাস নম্বর হবে ৪০। ভর্তিচ্ছুরা ৭ জুন থেকে ভর্তি পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগে পর্যন্ত প্রবেশপত্র সংগ্রহ করতে পারবে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে ভর্তির বিস্তারিত তথ্য জানা যাবে। ওয়েবসাইটের লিংক: https://admission.cu.ac.bd/

বিএনএনিউজ/নাজমুস, মনির

Loading


শিরোনাম বিএনএ