29 C
আবহাওয়া
৯:৪১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম বোর্ডে পাসের হার ৮০.৫০

চট্টগ্রাম বোর্ডে পাসের হার ৮০.৫০


বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম শিক্ষাবোর্ডে এইচএসসি পরীক্ষায় পাসের হার ৮০ দশমিক ৫০ শতাংশ। তবে কমেছে  জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা। এবার জিপিএ ৫ পেয়েছে ১২ হাজার ৬৭০ জন পরীক্ষার্থী। গতবার পাসের হার ছিল ৮৯ দশমিক ৩৯ শতাংশ।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বেলা ১২টায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডর সম্মেলন কক্ষে ফলাফলের তথ্য উপস্থাপন করেন পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ।

বোর্ডের তথ্য অনুযায়ী, এবারের পরীক্ষায় মোট ২৬৭ টি কলেজ থেকে পরীক্ষায় মোট অংশগ্রহণ করে ৯৩ হাজার ৯শ ৯৭ জন। যার মধ্যে অনুপস্থিত ছিল দুই হাজার ৩২ জন পরীক্ষার্থী। বহিষ্কার হয়েছে ৫ জন।

পাসের হারে এবার ছাত্রদের তুলনায় এগিয়ে রয়েছে ছাত্রীরা। উক্তীর্ণ হওয়া ৯১ হাজার ৯৬০ জন শিক্ষার্থীদের মধ্যে ছাত্রদের পাসের হার ৭৭ দশমিক ৯১ শতাংশ এবং ছাত্রীদের পাসের হার ৮১ দশমিক ৯১ শতাংশ।

এ বছর জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী ১২ হাজার ৬৭০ জন। গতবার জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা ছিল ১২ হাজার ৭২০ জন। যাদের মধ্যে ছাত্র ৫ হাজার ৫শ ৬৪ জন এবং ছাত্রী ৭ হাজার ১শ ৬ জন।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষাবোর্ডের সচিব অধ্যাপক রেজাউল করিম, কলেজ পরিদর্শক অধ্যাপক জাহেদুল হক, বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ