28 C
আবহাওয়া
১:১৮ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » সার্চ কমিটির দ্বিতীয় বৈঠক আজ

সার্চ কমিটির দ্বিতীয় বৈঠক আজ


বিএনএ, ঢাকা : প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্য গঠিত অনুসন্ধান (সার্চ) কমিটির দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত হবে আজ। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) বিকালে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

এর আগে রোববার (৬ ফেব্রুয়ারি) প্রথম বৈঠকে ১০ ফেব্রুয়ারি মধ্যে নির্বাচন কমিশনে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর কাছ থেকেও প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার পদে নাম গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়।

সার্চ কমিটির সভাপতি বিচারপতি ওবায়দুল হাসানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন—হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মুসলিম চৌধুরী, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার মুহাম্মদ ছহুল হোসাইন এবং কথাসাহিত্যিক অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক।

আজকের বৈঠকে কমিশনের কার্যক্রম এবং ব্যক্তি বাছাইয়ে মাপকাঠি নির্ধারণ নিয়ে আলোচনা করার কথা রয়েছে।
সার্চ কমিটির সিদ্ধান্ত অনুসারে গত রোববার রাতেই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, আইনে বর্ণিত যোগ্যতা অনুযায়ী যোগ্য ১০ জন ব্যক্তির নাম প্রস্তাব করতে পারবে নিবন্ধিত প্রত্যেক রাজনৈতিক দল। ১০ ফেব্রুয়ারি বিকেল ৫টার মধ্যে সেই তালিকা সরাসরি মন্ত্রিপরিষদ বিভাগে জমা দেওয়া বা ই-মেইলে ([email protected])s) পাঠানো যাবে। ব্যক্তিগত পর্যায়ে কেউ আগ্রহী হলে তিনিও নিজের নাম প্রস্তাব করতে পারবেন। তাদেরও পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত জমা দিতে হবে মন্ত্রিপরিষদ বিভাগে।

প্রসঙ্গত, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্য নির্বাচন কমিশনারদের নিয়োগ দেওয়ার জন্য নাম সুপারিশ করতে সার্চ কমিটি গঠন করে গত ৫ ফেব্রুয়ারি এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ