31 C
আবহাওয়া
৩:৫১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ : শেষ টেস্ট ১১ জানুয়ারি

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ : শেষ টেস্ট ১১ জানুয়ারি


বিএনএ, চট্টগ্রাম : দুই ম্যাচের টেস্ট সিরিজের শেষ টেস্টের জন্য প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। ১১ জানুয়ারি (বৃহস্পতিবার) সকালে রাজধানীর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে শেষ টেস্ট ম্যাচ।

৭ ফেব্রয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেঢিযামে শেষ হয় প্রথম টেস্ট ম্যাচ। এই মাচে তিন উইকেটে জিতে ১-০ তে এগিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। কাইলি মায়ার্সের ইতিহাস গড়া ডাবল সেঞ্চুরিতে হেরে গেল বাংলাদেশ।

প্রথম ইনিংসে ৪৩০ ও ২২৩ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। জবাবে প্রথম ইনিংসে ২৫৯ ও দ্বিতীয় ইনিংসে ৩৯৫ রান সংগ্রহ করে ক্যারিবীয়রা। চতুর্থ ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য ছিল ৩৯৫। ৫৯ রানে প্রথম ৩ ব্যাটসম্যানকে হারিয়েছিল তারা।

১১০ রানে ৩ উইকেটে অপরাজিত এনক্রুমাহ বোনার ও কাইল মায়ার্স পঞ্চম দিন ব্যাটিং শুরু করেন। ৯৭.৬ ওভারে তাইজুল ইসলামের এলবিডব্লিউর ফাঁদে পড়েন বোনার। বিদায়ে আগে ২৪৫ বলে ১০ চার ও ১টি ছক্কার সাহায্যে ৮৬ রান করেন বোনার। ৪ উইকেটে রান ২৭৫।

১০২.৪ ওভারে  নাঈম হাসানের বলে বোল্ড আউট হন ব্ল্যাকউড। ১১ বলে ১টি ছক্কার সাহায্যে ৯ রান করেন তিনি। ৫ উইকেটে ২৯২।

১২৪.৩ ওভারে তাইজুল ইসলামের বলে বোল্ড আউট হন ডা সিলভা। ৫৯ বলে ২টি চারের সাহায্যে ২০ রান নেন সিলভা। ৬ উইকেটে রান ৩৯২।

১২৬.৫ ওভারে মেহেদী হাসান মিরাজের বলে সাইফ হাসানের ক্যাছে পরিণত কেমার রোচ। ১২ বলে রানের খাতা শুন্য ছিল তার। ৭ উইকেটে রান ৩৯৪। কর্নওয়াল ১ বলে ০ রানে ও কাইল মায়ার্স ২১০ রানে অপরাজিত ছিলেন। তার ব্যক্তিগত ২১০ রানের ইনিংসটি ৩১০ বলে ২০টি চার ও ৭টি ছক্কা দিয়ে সাজানো।

দ্বিতীয় ইনিংসে ১২৭.৩ ওভারে ৭ উইকেটে ৩৯৫ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের পক্ষে মেহেদী হাসান মিরাজ ৪টি, তাইজুল ২টি ও নাঈম হাসান ১টি উইকেট পেয়েছেন।

প্রথম চার দিন ম্যাচ নিয়ন্ত্রণে রেখেও শেষ দিনে পাত্তা পেল না বাংলাদেশ। শেষ দিনে প্রয়োজন ছিল ২৮৫ রান। সবকিছুতেই ছিল বাংলাদেশের জয়ের বার্তা। সেই জয়ের আশা মাড়িয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ।

এশিয়ার মাটিতে এই জয়টি রেকর্ড হয়ে থাকলো। এর আগে এই মাঠে ৩১৭ রান তাড়া করে জয় পেয়েছিল নিউজিল্যান্ড। চতুর্থ উইকেট জুটি করা মায়ার্স ও এনক্রুমাহ বোনার টেস্ট ইতিহাসের দুই অভিষিক্ত ক্রিকেটারের দ্বিতীয় সর্বোচ্চ জুটি গড়লেন। যা ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ। চতুর্থ ইনিংসে দুই অভিষিক্ত ক্রিকেটারের সেরা জুটি এটিই। অভিষেকে ডাবল সেঞ্চুরি করা মাত্র ষষ্ঠ ব্যাটসম্যানের খাতায় নাম লেখালেন মায়ার্স। ওয়েস্ট ইন্ডিজের হয়ে লরেন্স রো’র পর দ্বিতীয়।

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ১ম ইনিংস: ৪৩০। ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ২৫৯। বাংলাদেশ ২য় ইনিংস: ২২৩/৮ (ডি.)। ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস: (লক্ষ্য ৩৯৫) ফল: ওয়েস্ট ইন্ডিজ ৩ উইকেটে জয়ী। সিরিজ : ২ ম্যাচ সিরিজে ওয়েস্ট ইন্ডিজ ১-০ তে এগিয়ে। ম্যাচ সেরা: কাইল মায়ার্স।

বিএনএ/আমিন

Loading


শিরোনাম বিএনএ