29 C
আবহাওয়া
৮:২৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » দেশ পরিচালনায় ২৭ দফার বিকল্প নেই: আমীর খসরু

দেশ পরিচালনায় ২৭ দফার বিকল্প নেই: আমীর খসরু

ড্যাব ঢাকা মহানগর উত্তর শাখা

বিএনএ: বিএনপির ২৭ দফা রূপরেখা বাস্তবায়ন না হলে বাংলাদেশ পরিচালনা করা সম্ভব হবে না। দেশকে গভীর গর্ত থেকে তুলে আনতে হলে ২৭ দফার বিকল্প নেই। এগুলো যারা দিতে পারেন তাদের বলা হয় স্টেটসম্যান। এই রূপরেখা ঘোষণা দিয়ে তারেক রহমান নিজের দক্ষতা ও যোগ্যতাকে বিশ্বের অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। এ মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

রোববার (৮ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) ঢাকা মহানগর উত্তর শাখা আয়োজিত ‘রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা: ব্যাখ্যা ও বিশ্লেষণ’ শীর্ষক এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

আমীর খসরু বলেন, রাষ্ট্রকাঠামো মেরামতের লক্ষ্যে ঘোষিত ২৭ দফা রূপরেখা বিএনপির আন্দোলনের অংশ। এই ২৭ দফা রূপরেখা বিদেশিদেরও প্রশংসা পাচ্ছে বলে দাবি করেন বিএনপির এই নেতা।

তিনি বলেন, বর্তমান অনির্বাচিত সরকারের হাত থেকে দেশকে পুনরুদ্ধার করতে হলে একটি ট্র্যাকে আনতে হবে। সে জন্যই তারেক রহমান রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা ঘোষণা করেছেন। শুধু তাই নয়, যারা শিক্ষিত, দক্ষ ও অভিজ্ঞ তাদের সমন্বয়ে আপার হাউস (সংসদের উচ্চকক্ষ) গঠনের প্রস্তাব দিয়েছেন। এতে রাজনৈতিক দুর্বৃত্তায়ন বন্ধ হবে। সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছতার সঙ্গে হতে হবে।

মেগা প্রকল্পের নামে লুটপাট হচ্ছে অভিযোগ করে আমীর খসরু বলেন, ‘আজকে দেশে যা হচ্ছে তা লুট। মেগা প্রজেক্ট করা হচ্ছে টাকা লুট করে বিদেশে পাচারের জন্য, একটি গাড়ি আছে আরেকটা কীভাবে কেনা যায় সেটি করতে। আজকে ৬৫ শতাংশ সংসদ সদস্য ব্যবসায়ী। তাদের সময় কোথায়? তারা কি আইন প্রণয়ন করছেন?’

আমীর খসরু বলেন, বিএনপির ২৭ দফা দেশের মানুষের কাছে নিয়ে যেতে হবে। তাদের বোঝাতে হবে ২৭ দফার প্রয়োজনীয়তা। তিনি বলেন, এই দফাগুলো হলো বিএনপি’র আন্দোলনের অংশ। এর মাধ্যমে আগামীর বাংলাদেশ বিনির্মাণ করতে হবে। বিএনপি নেতা বলেন, এগুলো বাস্তবায়ন না হলে স্মার্ট বাংলাদেশের নামে স্মার্ট ভোট চুরি, শেয়ারবাজার লুট হবে। ১০ লাখ কোটি টাকার মতো বিদেশে পাচার হয়ে যাবে।

ঢাকা মহানগর উত্তর ড্যাবের সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ডা. সরকার মাহবুব আহমেদ শামীমের সভাপতিত্বে সভায় মূল প্রবন্ধ পাঠ করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. কামরুল আহসান। 

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ