26 C
আবহাওয়া
৭:০৫ পূর্বাহ্ণ - মে ২১, ২০২৪
Bnanews24.com
Home » ১০০ সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

১০০ সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী

বিএনএ ডেস্ক : দেশের কয়েকটি জেলায় ১০০টি সেতুর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার(৭ নভেম্বর) বেলা ১১টায় গণভবন থেকে তিনি ভার্চুয়ালি এসব সেতুর উদ্বোধন করেন।আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানটির গণভবন প্রান্তে সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

অনুষ্ঠানে সেতুগুলোর বিস্তারিত তুলে ধরেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী। অনুষ্ঠানের সেতুগুলো ওপরে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

সরকার ৮৭৯ কোটি ৬২ লাখ টাকা ব্যয়ে সেতুগুলো নির্মাণ করেছে।

সেতু গুলোর মধ্যে ৭২টির দৈর্ঘ্য ১৬-৫০ মিটারের মধ্যে। ৫১-১০০ মিটার পর্যন্ত দীর্ঘ সেতুর সংখ্যা ২০। আর ১০১ মিটারের বেশি সেতু রয়েছে আটটি। সবচেয়ে বড় সেতুটির দৈর্ঘ্য ৭০২ মিটার। সুনামগঞ্জের রানীগঞ্জ ইউনিয়নে এ সেতু নির্মাণ হয়েছে।

সবচেয়ে বেশিসংখ্যক সেতু উদ্বোধন হয়েছে চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়ি জেলায় ৪২টি। খাগড়াছড়ির পর সর্বোচ্চ ১৭টি সেতু সুনামগঞ্জে। একইভাবে চারটি করে সেতু উদ্বোধন করা হয় ঝালকাঠি, বরিশাল ও পিরোজপুর জেলায়। তিনটি করে সেতু উদ্বোধন হয় রাজবাড়ী ও নেত্রকোনায়। দুটি করে উদ্বোধন হয় মানিকগঞ্জ, শেরপুর, পটুয়াখালী, বগুড়া ও চট্টগ্রামে। এর বাইরে মাদারীপুর, শরীয়তপুর, ময়মনসিংহ, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, পাবনা, নাটোর, দিনাজপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, নোয়াখালী ও বান্দরবান জেলায় উদ্বোধন করা হয় একটি করে সেতু। বিভাগওয়ারি হিসেবে চট্টগ্রামে ৪৬টি, সিলেটে ১৭টি, বরিশালে ১৪টি, ঢাকা ও রাজশাহীতে সাতটি করে, ময়মনসিংহে ছয়টি ও রংপুরে তিনটি সেতু উদ্বোধন হয়।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ