31 C
আবহাওয়া
১:০৬ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » আজিজ খান সিঙ্গাপুরের ৪১তম ধনী ব্যক্তি : ফোর্বস

আজিজ খান সিঙ্গাপুরের ৪১তম ধনী ব্যক্তি : ফোর্বস

Muhammed Aziz Khan

বিশ্বডেস্ক:  সিঙ্গাপুরের ৫০ ধনী ব্যক্তির তালিকা প্রকাশ করেছে মার্কিন সাময়িকী ফোর্বস। সেই তালিকার ৪১তম অবস্থানে রয়েছেন বাংলাদেশের সামিট পাওয়ার ইন্টারন্যাশনালের চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খান। গত বছর তার অবস্থান ছিল ৪২তম। এবার তিনি একধাপ এগিয়েছেন। সম্প্রতি প্রকাশিত সর্বশেষ তালিকা অনুযায়ী, মুহাম্মদ আজিজ খানের মোট সম্পদের পরিমাণ ১দশমিক ১২ বিলিয়ন ডলার

৬৮ বছর বয়সী এই ব্যবসায়ী দীর্ঘদিন ধরে সিঙ্গাপুরে স্থায়ীভাবে বসবাস করছেন। তাকে বাংলাদেশের বিদ্যুৎ খাতের অন্যতম অগ্রদূত হিসেবে বিবেচনা করা হয়। সামিট গ্রুপ বাংলাদেশের একটি শীর্ষ বেসরকারি প্রতিষ্ঠান। তারা বিদ্যুৎ, বন্দর, ফাইবার অপটিক্স, আবাসন ও তরলীকৃত প্রাকৃতিক গ্যাস নিয়ে কাজ করে।

মুহাম্মদ আজিজ খান ১৯৫৫ সালে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে এমবিএ করেন। জনাব খান হলেন সিরাজ খালেদা ট্রাস্ট, আঞ্জুমান ও আজিজ চ্যারিটেবল ট্রাস্ট (AACT), এশিয়ান ইউনিভার্সিটি অফ উইমেন (AUW) এর ট্রাস্টি বোর্ডের সদস্য এবং প্রথম আলো ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি, যেখানে তিনি দায়িত্ব পালন করছেন একজন ট্রাস্টি সদস্য হিসেবে। তিনি বাংলাদেশ স্কাউটস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পাবলিকলি লিস্টেড কোম্পানিজ (বিএপিএলসি) এবং বাংলাদেশ এনার্জি কোম্পানিজ অ্যাসোসিয়েশনের (বিইসিএ) সাবেক সভাপতি ছিলেন। সূত্র: উইকিপিডিয়া।

বিএনএনিবউজ২৪,জিএন

 

Loading


শিরোনাম বিএনএ