30 C
আবহাওয়া
৪:১৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » সড়কে মৃত্যু বৃদ্ধি এখন বড় দুর্ভাবনা: ওবায়দুল কাদের

সড়কে মৃত্যু বৃদ্ধি এখন বড় দুর্ভাবনা: ওবায়দুল কাদের

সড়কে মৃত্যু বৃদ্ধি

বিএনএ ডেস্ক: সড়কে দূর্ঘটনার সংখ্যা কম হলেও মৃত্যুর সংখ্যা বেশি। সড়কে নিরাপত্তা এখন বড় দুর্ভাবনার বিষয় বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (৭ সেপ্টেম্বর) সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‌‘বিএসআরএফ সংলাপ’-এ  এ কথা বলেন তিনি।

সড়ক ও পরিবহন মন্ত্রী বলেন, নতুন উপদ্রব হিসেবে এসেছে মোটরসাইকেল। এ নিয়ে বিশ্ব ব্যাংকের সহায়তা চাওয়া হয়েছে। জানান, অক্টোবরে মধুমতি সেতু চালু হলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব জেলা পদ্মা সেতুর সুফল পাবে। প্রধানমন্ত্রীর শিডিউল পেলে অক্টোবরে এ সেতু উদ্বোধন করা হবে।

ওবায়দুল কাদের বলেন, বিজয়ের মাস ডিসেম্বরে রাজধানীর আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চালু হবে। আগামী বছরের ডিসেম্বরের আগেই মেট্রোরেল চলবে মতিঝিল পর্যন্ত। আর চট্টগ্রামে কর্ণফুলি টানেলের একটি উদ্বোধন হবে অক্টোবরে। অপরটি নভেম্বরে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ ৫২ শতাংশ শেষ হয়েছে জানিয়েছেন সড়ক মন্ত্রী বলেন, মন্ত্রণালয়ের মোট ২৭টি প্রকল্প এখন উদ্বোধনের অপেক্ষায়।

রাজনৈতিক বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ক্ষমতাসীন দল হিসেবে মাঠ পর্যায়ে আওয়ামী লীগে কিছু কলহ, সমস্যা আছে। সেটা সাংগঠনিকভাবে সমাধান করা হচ্ছে। সাংগঠনিকভাবে আওয়ামী লীগ শক্তিশালী বলেও দাবি করেন তিনি।

বিএনপি আওয়ামী লীগের প্রতিপক্ষ নয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তারা আমাদের শত্রু ভাবে। বলে, ‘৭৫ এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার। রাস্তা বন্ধ করে পুলিশের ওপর হামলা করলে, আক্রমণের শিকার হলে কেউ তো চুপচাপ বসে থাকবে না। নেতাকর্মীরা চুপচাপ থাকবে না।

আগামী জাতীয় নির্বাচন নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ ৩০০ আসনে ইভিএমে ভোট চায়। ইসি ১৫০ আসনের সিদ্ধান্ত নিয়েছে। নির্বাচন কমিশনের এ নিদ্ধান্তকেও  স্বাগত জানিয়েছে আওয়ামী লীগ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ইসি যে সিদ্ধান্ত নেবে তা মেনে নেবো। বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য আধুনিক প্রযুক্তি প্রয়োজন। কেউ বিরোধিতা করতেই পারে, ইসি যে সিদ্ধান্ত নেবে সেটাই হবে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ