32 C
আবহাওয়া
৭:৩৬ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » অবশেষে জয়ের দেখা পেল অস্ট্রেলিয়া

অবশেষে জয়ের দেখা পেল অস্ট্রেলিয়া

অবশেষে জয়ের দেখা পেল অস্ট্রেলিয়া

বিএনএ, স্পোর্টস ডেস্ক : ১০৫ রানের টার্গেট, টি টোয়েন্টি ম্যাচের জন্য মামুলি স্কোর। অস্ট্রেলিয়া তিন উইকেট ও ছয় বল হাতে রেখে জিতল। টানা তিন ম্যাচ হারা পর জয়ের দেখা পেলো অস্ট্রেলিয়া। এই জয়ে সিরিজে দুই দলের ব্যবধান কমে হল ৩-১।

১০৫ রানে জয়ের লক্ষে খেলতে নামা অস্ট্রেলিয়া প্রথম ওভারেই ম্যাথু ওয়েডের উইকেট হারায়। মেহেদির রাউন্ড দ্য উইকেট থেকে করা বলটা অ্যাঙ্গেল তৈরি করে ঢুকে গেছে ওয়েডের রক্ষণ ভেদ করে। সরাসরি বোল্ড আউট হন ২ রান নেওয়া ওয়েড। আরেক ওপেনার ব্যান ম্যাকডারমটও থিতু হতে পারেননি। তাকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে ফেরান মাসুম আহমেদ। দ্রুত রান তোলার লক্ষ্যে ওয়ান ডাউনে ব্যাট হাতে নামেন ড্যান ক্রিশ্চিয়ান। সাকিবের করা ইনিংসের চতুর্থ ওভারে ৫টি ছক্কা হাঁকিয়ে বাংলাদেশকে ঠেলে দেন ব্যাকফুটে। লং অন, ওয়াইড লং অন, মিডউইকেট, মিডউইকেট, লং অন- এ অঞ্চল দিয়ে পাঁচটি ছক্কা মেরেছেন ক্রিস্টিয়ান। ক্রিশ্চিয়ানকে অবশ্য ফিরতে হয় ষষ্ঠ ওভারেই, মুস্তাফিজুর রহমানের শিকার হয়ে। তার আগে ১৫ বলে করেন ৩৯ রান।

মুস্তাফিজ-মেহেদীদের নৈপুণ্যে এরপর অজিরা অবশ্য চাপে পড়েছিল । তবে ৬৫ রানে ৬ উইকেট পড়লেও ক্রিশ্চিয়ানের ইনিংসে আর ম্যাচ থেকে ছিটকে পড়তে হয়নি সফরকারীদের। অ্যাশটন অ্যাগারের ২৭ বলে ২৭ রানের অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন।

৪ ওভার বল করে ৫০ রান দেন সাকিব, ছিলেন উইকেট শুন্য। টি-টোয়েন্টিতে এটাই তার সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ড। বাংলাদেশের পক্ষে মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান দুটি করে উইকেট শিকার করেন।

এর আগে টস জিতে মাহমুদউল্লাহ প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। আগের তিন ম্যাচের মত এ ম্যাচেও ব্যর্থ ওপেনার সৌম্য। মাত্র ৮ রান নিয়ে সাজঘরে ফেরেন তিনি। নাঈম শেখ সাকিব আল হাসানকে নিয়ে খেলতে থাকেন। তবে এ জুটির রান নেওয়ার গতি ছিল মন্থর। নাঈম ৩৬ বলে ২৮ ও সাকিব ২৬ বলে ১৫ রান করে সাজঘরে ফেরেন। এরপর ব্যাটিং অর্ডার ভেঙে পড়ে তাসের ঘরের মত। আফিফ ১৭ বল খেলে ২০ রান তুলে আউট হন। শেষদিকে ১টি করে চার-ছক্কায় শেখ মেহেদী হাসানের ১৬ বলে ২৩ রানের ইনিংসে বাংলাদেশের স্কোর হয় ৯ উইকেটে ১০৪।

অজিদের পক্ষে তিনটি করে উইকেট নেন মিচেল সোয়েপসন ও অ্যান্ড্রু টাই। এছাড়া দুটি উইকেট শিকার করেন জশ হ্যাজলউড।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ : ১০৪/৯ (২০ ওভার)
নাঈম ২৮, মেহেদী ২৩, আফিফ ২০, সাকিব ১৫
সোয়েপসন ১৪/৩, টাই ১৮/৩, হ্যাজলউড ২৪/২

অস্ট্রেলিয়া : ১০৫/৭ (১৯ ওভার)
ক্রিশ্চিয়ান ৩৯, অ্যাগার ২৭*
মুস্তাফিজ ৯/২, মেহেদী ১৭/২

ফলাফল : অস্ট্রেলিয়া ৩ উইকেটে জয়ী

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ