31 C
আবহাওয়া
১২:২৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » তামিমের বিকল্প হতে পারেন যারা

তামিমের বিকল্প হতে পারেন যারা

তামিম

স্পোর্টস ডেস্ক: ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে বাকি আছে মাত্র তিন মাস। চলতি বছরের অক্টোবরেই ভারতের মাটিতে হতে যাচ্ছে ক্রিকেটের এই মহাযজ্ঞ। যা নিয়ে ইতোমধ্যে শুরু হয়ে গেছে জোর প্রস্তুতি। ঠিক এই মুহুর্তে আন্তর্জাতিক ক্রিকেট থেকে তামিম ইকবালের অবসরের ঘোষণা বাংলাদেশের জন্য বড় ধাক্কা।

তামিমের এমন আকস্মিক অবসরে এই মুহূর্তে দুটি উত্তর খুঁজতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। একটা হচ্ছে, কে হবেন ওয়ানডে দলের পরবর্তী অধিনায়ক। আরেকটা হচ্ছে, ওপেনার হিসেবে বিশ্বকাপে তামিমের বিকল্প হবেন কে।

আফগানিস্তান সিরিজে আগে থেকেই তামিমের বিকল্প হিসেবে আছেন মোহাম্মদ নাঈম। তামিম অবসর নেওয়ায় আফগান সিরিজের বাকি দুই ওয়ানডেতে সেই জায়গায় রনি তালুকদারকে অন্তর্ভুক্ত করেছে বিসিবি।

তবে বাংলাদেশকে চিন্তা করতে হবে আসন্ন এশিয়া কাপ কিংবা বিশ্বকাপের কথা। ঘরোয়া ক্রিকেটে ভালো খেলে আফগান সিরিজে জায়গা করা নাঈমকে বিশ্বকাপের দলে রাখতেই পারেন নির্বাচকেরা। সেটার জন্য আফগান সিরিজেই পরীক্ষা দিতে পারে নাঈম। তিনি ছাড়াও অন্তত দুজন বিকল্প ওপেনার দেখতে হবে বাংলাদেশকে।

সেক্ষেত্রে রনি তালুকদার কিংবা হঠাৎ ইমার্জিং এশিয়া কাপ খেলতে যাওয়া সৌম্য সরকারও থাকতে পারেন বিবেচনায়। আবার নাজমুল হোসেন শান্ত- তাওহিদ হৃদয়ের মতো আক্রমণাত্মক ব্যাটারদেরও ব্যাটিং পজিশন বদলে যেতে পারে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ