34 C
আবহাওয়া
৯:১৭ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » জুরাইনে পুলিশের ওপর হামলা; সাড়ে চারশ জনের বিরুদ্ধে মামলা

জুরাইনে পুলিশের ওপর হামলা; সাড়ে চারশ জনের বিরুদ্ধে মামলা

জুরাইনে পুলিশের ওপর হামলা; সাড়ে চারশ জনের বিরুদ্ধে মামলা

বিএনএ ডেস্ক: রাজধানীর জুরাইন রেলগেট এলাকায় মোটরসাইকেলের কাগজপত্র দেখতে চাওয়া ও বাকবিতন্ডার জেরে ট্রাফিক সার্জেন্টসহ তিন পুলিশ সদস্যকে মারধরের ঘটনায় মামলা দায়ের হয়েছে।

মঙ্গলবার (৭ জুন) রাতে শ্যামপুর থানায় আহত ট্রাফিক সার্জেন্ট মো. আলী হোসেন বাদী হয়ে আটক তিনজনের নাম উল্লেখসহ  অজ্ঞাত সাড়ে চারশ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

শ্যামপুর থানার ওসি মফিজুল আলম জানান, মামলায় নাম উল্লেখ করা আসামিরা হলেন, আটক মোটরসাইকেলের চালক ইয়াসির আরাফাত ভুইয়া। তার বোন ইয়াসিন জাহান নিশান ভুইয়া ও নিশানের স্বামী বার্তা বিচিত্রা নামক পত্রিকার সাংবাদিক পরিচয় দেয়া সোহাগ-উল ইসলাম রনি।

মফিজুল আলম জানান, জুরাইন রেলগেট এলাকায় রাস্তার উল্টো দিক দিয়ে আসা মোটরসাইকেল আরোহীকে আটকে কাগজপত্র দেখতে চাওয়ায় ট্রাফিক সার্জেন্টকে বেধড়ক মারধরের ঘটনা ঘটে। পরে তাকে উদ্ধারে আসা আরও দুই পুলিশ সদস্যকেও মারধর করা হয়।

আহত সার্জেন্ট আলী হোসেনের হাতে ২১টি সেলাই দিতে হয়েছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় রাজারবাগ পুলিশ হাসপাতালে নেয়া হয়েছে। আহত অন্য পুলিশ সদস্যরা হলেন, ট্রাফিক কনস্টেবল সিরাজুল ইসলাম ও শ্যামপুর থানার উপ-পরিদর্শক উৎপল চন্দ্র। মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে জুরাইন রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশের ওপর হামলা, কাজে বাধা ও সরকারি স্থাপনায় ভাংচুরের অভিযোগে মামলা দায়ের করা হয়। বুধবার আটক তিনজনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করে রিমান্ড আবেদন করার কথা জানায় পুলিশ।

পুলিশ জানায়, মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে জুরাইন রেলগেট এলাকায় উল্টোপথে আসছিল একটি মোটরসাইকেল। তাতে এক নারীসহ দুজন আরোহী ছিলেন। কর্তব্যরত ট্রাফিক সার্জেন্ট আলী হোসেন কাগজপত্র দেখতে চাইলে মোটরসাইকেলচালক অত্যন্ত দুর্ব্যবহার শুরু করেন। পোশাক ও অন ডিউটিতে থাকা ট্রাফিক সার্জেন্টের পরিচয়পত্র দেখতে চার্জ করেন মোটরসাইকেলচালক। পরে দুজনকে পুলিশ বক্সের নেয়া হলে সঙ্গে থাকা নারী উত্তেজিত হয়ে চিৎকার-চেঁচামেচি শুরু করেন।

তখন আশপাশে থাকা সুযোগ সন্ধানী লোকজন নারী লাঞ্ছনার অভিযোগ তুলে সার্জেন্টকে বেধড়ক মারধর করে পুলিশ বক্সে ভাংচুর চালায়। সার্জেন্টকে উদ্ধারে আসা পুলিশের এক এসআই ও এক কনস্টেবলকে বেধড়ক মারধর ও ধাওয়া করা হয়। পরে শ্যামপুর থানা পুলিশ খবর পেয়ে অতিরিক্ত ফোর্স পাঠিয়ে তাদেরকে উদ্ধার করে।

জুরাইনে পুলিশের ওপর হামলা; সাড়ে চারশ জনের বিরুদ্ধে মামলা
জুরাইনে পুলিশের ওপর হামলা; সাড়ে চারশ জনের বিরুদ্ধে মামলা

গ্রেফতারকৃত ও স্থানীয়রা জানান, ট্রাফিক পুলিশ কাগজপত্র দেখার পর জরিমানা করে। জরিমানা দিতে রাজিও হন তারা। তবে কথা কাটাকাটির এক পর্যায় ইয়াসিন জাহান নিশান ভুইয়ার গায়ে এক পুলিশ সদস্য হাত তোলার অভিযোগ করেন তারা। এরপর তাদের পুলিশ বুথের ভেতরে নেয়া হলে স্থানীয়রা পুলিশের উপর হামলা করে।

তবে এই অভিযোগ অস্বীকার করে ওয়ারী ট্রাফিক বিভাগের ডেপুটি কমিশনার (ডিসি) সাইদুল ইসলাম বলেন, উল্টো পথে একজন নারীকে নিয়ে মোটরসাইকেল চালানোর সময় চালককে থামাতে গেলে এ ঘটনা ঘটে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ