26 C
আবহাওয়া
৩:৩৩ পূর্বাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » কিউবায় হোটেল বিস্ফোরণে নিহত অন্তত ৮

কিউবায় হোটেল বিস্ফোরণে নিহত অন্তত ৮


বিএনএ, বিশ্বডেস্ক : কিউবার রাজধানী হাভানার বিখ্যাত ফাইভ স্টার হোটেল সারাতোগায় বিস্ফোরণে অন্তত আটজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৩০ জন। খবর বিবিসির।

শুক্রবার (৬ মে) স্থানীয় সময় সকাল ১১টার দিকে হোটেল সারাতোগায় বিস্ফোরণ ঘটে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গ্যাস লিক থেকেই এ বিস্ফোরণ ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের শব্দটি বোমা বিস্ফোরণের মতো ছিল। হোটেলটি পার্লামেন্ট ভবনের অপরপ্রান্তে অবস্থিত। এটি শহরের মধ্যে সবচেয়ে জনপ্রিয় হোটেল ছিল। কিন্তু করোনা মহামারির কারণে এটি প্রায় খালি ছিল।

কিউবার প্রেসিডেন্ট মিগুয়েল দিয়াজ-ক্যানেল, প্রধানমন্ত্রী ম্যানুয়েল মারেরো এবং ন্যাশনাল অ্যাসেম্বলির প্রধান এস্তেবান লাজোর ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কিউবার প্রেসিডেন্সির কার্যালয় টুইটারে বলেছে যে “প্রাথমিক তদন্তে ইঙ্গিত দেওয়া হয়েছে যে বিস্ফোরণটি গ্যাস লিক হয়ে হয়েছিল।”

এ বিস্ফোরণে আটজনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছে প্রেসিডেন্টের অফিস।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ক্ষতিগ্রস্ত ভবনগুলির মধ্যে একটি কাছাকাছি স্কুল ছিল, যেখানে বেশ কয়েকজন শিশু বিস্ফোরণে আহত হয়েছে বলে জানা গেছে। রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে যে বিস্ফোরণের পর শিশুদের ক্যাপিটলে সরিয়ে নেওয়া হয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ