34 C
আবহাওয়া
১০:২৯ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » এক লাইসেন্সের বিপরীতে একাধিক গুদাম রাখা যাবেনা: খাদ্যমন্ত্রী

এক লাইসেন্সের বিপরীতে একাধিক গুদাম রাখা যাবেনা: খাদ্যমন্ত্রী


বিএনএ, ঢাকা : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সরকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করে। ভর্তুকি মূল্যেই জমিতে বিদ্যুতের সেচ সুবিধা পায় কৃষক। ফলে বিদ্যুতের দাম বৃদ্ধিতে কৃষিতে তেমন প্রভাব পড়বে না।

বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে প্রায় তিন কোটি টাকা ব্যয়ে নওগা জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

এসময় মিল মালিকদের উদ্দেশ্যে খাদ্যমন্ত্রী বলেন, এক লাইসেন্সের বিপরীতে একাধিক গুদাম রাখা যাবেনা। ভিন্ন ভিন্ন নামের লাইসেন্স থাকলে গুদামগুলো সেভাবেই চিহ্নিত করে রাখতে হবে। সেটার হিসাবও আলাদা দেখাতে হবে।

তিনি বলেন, কৃষকের ধান কেনার ক্ষেত্রে ডিজিটাল পদ্ধতি চালু করা হয়েছে। খাদ্য বান্ধব ডিজিটাল কার্ড দেয়া হয়েছে। ওএমএস ব্যবস্থা ডিজিটাল করা হচ্ছে। খুব তাড়াতাড়ি এর উদ্বোধন করা হবে।

বাংলাদেশে খাদ্যের কোন অভাব নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, এ নিয়ে দুশ্চিন্তা করার কোন কারণ নেই। প্রাকৃতিক দুর্যোগের বিষয়টি বিবেচনায় রেখে বাজেটে গম কেনার পরিকল্পনা করা হয়েছিল। এর মধ্যে ৭ দিন আগে সাড়ে ৩ লাখ মেট্রিক টন গম কেনার প্রক্রিয়া শেষ হয়েছে। এসময় গুজবে কান না দিয়ে একসঙ্গে বেশি চাল না কিনতে ভোক্তাদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

এর আগে নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, নওগাঁ জেলায় সরকারি আটা ময়দা ক্রাসিং মিল স্থাপনের জায়গা খোঁজ করা হচ্ছে। এছাড়াও এ জেলায় সাইলোর নির্মাণ কাজ চলমান আছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ