31 C
আবহাওয়া
১১:৫৩ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » চবিতে জলবায়ুর ঝুঁকি মোকাবেলা বিষয়ক সেমিনার

চবিতে জলবায়ুর ঝুঁকি মোকাবেলা বিষয়ক সেমিনার


বিএনএ, চবিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) জলবায়ু পরিবর্তন ও এর ঝুঁকি মোকাবিলায় করণীয় বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। যৌথভাবে এটি আয়োজন করে চবির ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগ ও বহুজাতিক প্রতিষ্ঠান রেকিট।

মঙ্গলবার (৭ মার্চ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের এ.কে. খান মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রেকিটের সাসটেইনেবলিটি গ্রুপের প্রধান ডেবিট ক্রফট। বিশেষ অতিথি ছিলেন রেকিট দক্ষিণ এশিয়ার আঞ্চলিক সাপ্লাই ডিরেক্টর প্রদীপ কৃষ্ণমূর্তি, রেকিটের রিজিয়নাল এনভায়রনমেন্টাল হেড নিলেশ মেহতা, সাপ্লাই ডিরেক্টর মোহাম্মদ জিয়া উদ্দিন, চট্টগ্রাম ফ্যাক্টরির ব্যবস্থাপক মোহাম্মদ ওয়াহিদুজ্জামান।

অনুষ্ঠানের আহ্বায়ক হিসেবে উপস্থিত ছিলেন চবি ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হেলাল উদ্দিন ও সভাপতিত্ব করেন সহযোগী অধ্যাপক ড. সুমন বড়ুয়া। সঞ্চালনায় ছিলেন বিভাগের শিক্ষার্থী কাবেরি দাশ ও অঞ্চিতা বড়ুয়া।

অনুষ্ঠানে জলবায়ুর ঝুঁকি মোকাবিলায় রেকিটের ভূমিকা ও কর্মপন্থা উপস্থাপন করেন সংশ্লিষ্টরা। তারা বলেন, ২০৪০ সালের মধ্যে শতভাগ বায়োডিগ্রেডেবল প্যাকেজিং পদ্ধতি চালু করবে রেকিট। এছাড়া শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রধান আলোচক ডেভিড ক্রফট।

বিএনএ/ সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ