29 C
আবহাওয়া
২:৪২ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চবিতে সাংবাদিকতা বিভাগের ক্রিকেট টুর্নামেন্ট শুরু

চবিতে সাংবাদিকতা বিভাগের ক্রিকেট টুর্নামেন্ট শুরু

চবিতে সাংবাদিকতা বিভাগের ক্রিকেট টুর্নামেন্ট শুরু9

বিএনএ, চবিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রয়াত শিক্ষার্থী সাইমুম ইফতেখারের স্মরণে ‘খেলাধুলায় বাড়ে বল মাদক ছেড়ে খেলতে চল প্রতিপাদ্যে ‘ ক্রিকেট টুর্নামেন্ট শুরু হয়েছে। যা চলবে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান হল সংলগ্ন মাঠে দুপুর ২ টায় টুর্নামেন্টের উদ্বোধন করেন বিভাগের সভাপতি অধ্যাপক রওশন আক্তার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অধ্যাপক ড. শহিদুল হক, সিনিয়র শিক্ষক ড. মো. সহিদ উল্লাহ, অধ্যাপক খন্দকার আলী আর রাজী, অধ্যাপক জিয়াউর রহমান।

টুর্নামেন্ট সম্পর্কে সভাপতি রওশন আক্তার বলেন, খেলাধুলা আমাদের সুস্থ রাখে। খেলাধুলার পাশাপাশি তোমাদের পড়াশোনায় মনোযোগী হতে হবে। তোমরা যে তোমাদের প্রয়াত ভাইকে স্মরণ করে টুর্নামেন্টের আয়োজন করেছো এটা আমাকে মুগ্ধ করেছে। এরকম টুর্নামেন্টের আয়োজনে বিভাগ তোমাদের পাশে আছে।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২৬তম ব্যাচ এবং ২৭ তম ব্যাচে। এতে ২৬তম ব্যাচ টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারের আগেই সব উইকেট হারিয়ে ৭৩ রানের টার্গেট দেয়। জবাবে ২৭তম ব্যাচ ৭ উইকেট হাতে রেখেই জয়রাভ করে। খেলায় ম্যান অফ দ্যা ম্যাচ হয় ২৭তম ব্যাচের সুমন বাইজিদ।

উল্লেখ্য, সাইমুম ইফতেখার যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৪-১৫ শিক্ষা বর্ষের শিক্ষার্থী ছিলেন। দীর্ঘদিন মরণব্যাধি ক্যানসারের সঙ্গে লড়াই করে গতবছরের ২৬ অক্টোবর মহান সৃষ্টিকর্তার ডাকে সাড়া দিয়ে পরপারে পাড়ি জমান। সাইমুমের উক্তি ‘শরীর হার মানিয়াছে কিন্তু চিত্তকে পরাভূত করিতে পারে নাই’।

বিএনএ/ সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ