34 C
আবহাওয়া
১১:৩৩ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » ববির নতুন ছাত্রী হল উদ্বোধন নিয়ে ধূম্রজাল

ববির নতুন ছাত্রী হল উদ্বোধন নিয়ে ধূম্রজাল

ববির নতুন ছাত্রী হল উদ্বোধন নিয়ে ধূম্রজাল

বিএনএ, ববি: বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) নবনির্মিত শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হলের কাজ এক বছর আগে শেষ হলেও উদ্বোধন করতে পারেনি কর্তৃপক্ষ। হলটির উদ্বোধন নিয়ে ধূম্রজালের সৃষ্টি হয়েছে। ২০২২ সালের জুলাইয়ে উদ্বোধনের কথা থাকলেও নানা জটিলতায় উদ্বোধন করতে পারেননি কর্তৃপক্ষ।

বিশ্ববিদালয়ের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের তথ্যমতে, প্রায় ১৬ কোটি টাকা ব্যয়ে ২০২২ সালের মার্চে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব হলের কাজ সম্পন্ন হয়। এর আগে ছাত্রীনিবাসের কাজ নিজস্ব ঠিকাদারকে পাইয়ে দেওয়ার জন্য বারবার দরপত্র আহ্বান করা হয়। যে কারণে হলের নির্মাণকাজ শেষ হতেও দেরি হয়।

এ প্রসঙ্গে ববির পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের উপপরিচালক মো. হুমায়ুন কবির বলেন, তিনি প্রকল্পের দায়িত্ব পান ২০২২ সালের ২৩ মে। এর আগেই হলটি বিশ্ববিদ্যালয় কর্তপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

হলের প্রভোস্ট তাসনুভা হাবিব জিসান বলেন, হলটি উদ্বোধনে দেরি হওয়ায় আমরা ছাত্রীদের আসন বরাদ্দ দিয়েছি। হলটি দ্রুত উদ্বোধনের জন্য আমরা সকল চেষ্টা করছি।

ববি ট্রেজারার অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া কাঞ্চন বলেন, বিষয়টি খুবই জরুরি এবং গুরুত্বপূর্ণ। আমরা চেষ্টা করছি দ্রুত হলটি উদ্বোধনের জন্য। এই ব্যাপারে উপাচার্য মহোদয়ের সাথে কথা বলার জন্য পরামর্শ দেন তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিনের সাথে মুঠফোনে যোগাযোগ করা হলে তিনি জরুরি মিটিং এ আছেন বলেন। জরুরি কিছু জিজ্ঞেস করলে প্রত্যুত্তরে ফজিলাতুন্নেসা মুজিব হলের কথা বলা মাত্রই ফোন কেটে দেন ৷ পরে একাধিকবার তাঁর সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও কোন সাড়া পাওয়া যায় নি ৷

বিএনএ/ রবিউল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ