37 C
আবহাওয়া
৫:২৫ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » গাজীপুর শামছাবাদ দরবারের ৩ দিন ব্যাপী মাহফিল সম্পন্ন

গাজীপুর শামছাবাদ দরবারের ৩ দিন ব্যাপী মাহফিল সম্পন্ন

গাজীপুর শামছাবাদ দরবারের ৩ দিন ব্যাপী মাহফিল সম্পন্ন

গাজীপুর: পীরে তরিকত আলহাজ্ব হযরত মাওলানা মুহাম্মদ শামছুল হক (রহঃ) এর ৪র্থ ইন্তেকাল বার্ষিকী ও তিনদিন ব্যাপী ১৫তম ইছালে ছাওয়াব মাহফিল এবং তালিমী মাহফিল গাজীপুরের শামছাবাদ দরবারের কেন্দ্রীয় জামে মসজিদে ৬ ডিসেম্বর ২০২৩ ভোরে সম্পন্ন হয়েছে।

মাওলানা মুহাম্মদ আব্দুর রহমান মাহদীর সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে সভাপতিত্ব করেন দরবারের পীর আলহাজ্ব মাওলানা মুফতি মুহাম্মদ মাহবুবুর রহমান।

প্রথমদিনে বয়ান করেন- মাওলানা আজিজুল হক সরকার, আলহাজ্ব মাওলানা মাকছুদুর রহমান, মাওলানা হবিবুল্লাহ মুহিব্বী ও আলহাজ্ব মাওলানা মুহাম্মদ মুজহেরুল কাদের ফারুকী ।

২য় দিবসে (৪ ডিসেম্বর) বয়ান করেন, মাওলানা আবুল এরশাদ সিরাজুম মুনির, আলহাজ্ব মাওলানা আবুল কালাম পাটোয়ারী, আলহাজ্ব মাওলানা আব্দুল মতিন, আলহাজ্ব মাওলানা আলমগীর হোসেন সূরে জালালী।

৩য় দিবসে (৫ ডিসেম্বর) বয়ান করেন, হযরত মাওলানা শাব্বির আহমদ মোমতাজী, হযরত মাওলানা মুফতি ওসমান গনী সালেহী, শাহসুফী ডা. মুহাম্মাদ আমীরুল ইসলাম, ড. এ কে এম মাহবুবুর রহমান, ড. মাওলানা নজরুল ইসলাম আল মারুফ।

ভক্ত অনুরক্ত ও জায়েরীনদের এই মিলনমেলা
ভক্ত অনুরক্ত ও জায়েরীনদের এই মিলনমেলা

বক্তারা বলেন, শরিয়তের পাশাপাশি তরিকতই দ্বীনের সঠিক দীশা দিতে পারে। তরিকত বাদ দিয়ে শরিয়তের স্বয়ং সম্পূর্ণতা কল্পনা অসম্ভব। সাহাবায়ে কেরাম রাসূল (সাঃ) এর আদর্শ ধারণ করে সোনার মানুষে পরিনত হয়েছে। তাই কোরআন ও হাদিসের আলোকে সাহাবায়ে কেরামদের আদর্শের পাশাপাশি শরিয়ত তরিকত, মারফত এবং হকিকতের চর্চাই একজন মুমিনে কামেল হওয়া সম্ভব।

বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল থেকে আগত দরবারের অসংখ্য ভক্ত অনুরক্ত ও জায়েরীনদের এই মিলনমেলায় সভাপতির  হেদায়তি বয়ান শেষে দেশ ও জাতির কল্যাণে মুনাজাত করা হয়।

বিএনএনিউজ, মোজাহেরুল কাদের, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ