29 C
আবহাওয়া
১০:১২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীতে ব্রিটিশ নাগরিকদের চলাচলে সতর্কতা জারি

রাজধানীতে ব্রিটিশ নাগরিকদের চলাচলে সতর্কতা জারি

রাজধানীতে ব্রিটিশ নাগরিকদের চলাচলে সতর্কতা জারি

বিএনএ ডেস্ক: ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশ ঘিরে ব্রিটিশ নাগরিকদের চলাচলে সতর্কতা জারি করছে দেশটির হাইকমিশন। রাজনৈতিক সংঘাতের আশঙ্কায় যুক্তরাজ্য দেশটির নাগরিকদের জন্য এ সতর্কতা জারি করেছে। 

মঙ্গলবার (৬ ডিসেম্বর) ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশন থেকে এই বার্তা দেয়া হয়েছে। সেখানে রাজধানীতে ভ্রমণের ক্ষেত্রে সতর্কতা অবলম্বর করতে বলা হয়।

রাজনৈতিক সমাবেশে আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে সহিংস সংঘর্ষ হতে পারে উল্লেখ করে হাইকমিশন বলেছে, চলাচল, যোগাযোগ ও যানবাহনের গতিবিধি বিঘ্নিত হতে পারে।

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিভাগীয় মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। তারা দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাছে। তবে জনগণের চলাচল বিঘ্নিত হতে পারে যুক্তিতে ১০ ডিসেম্বর বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দিয়েছে ডিএমপি।

বিএনপির পক্ষ থেকে বিকল্প হিসেবে আরামবাগের মাঠে সমাবেশ করার প্রস্তাব দেয়া হয়েছে। তবে ডিএমপি বলছে, বিএনপিকে রাস্তায় সমাবেশ করতে দেয়া হবে না। সোহরাওয়ার্দী উদ্যানেই তাদেরকে সমাবেশ করতে হবে। এদিকে সমাবেশের নামে কোনও ধরনের বিশৃঙ্খলা করার চেষ্টা করলে প্রতিহত করার হুমকি দিয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ