31 C
আবহাওয়া
১২:৩১ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহে ৬ দফা দাবিতে শ্রমিক বিক্ষোভ

ময়মনসিংহে ৬ দফা দাবিতে শ্রমিক বিক্ষোভ


বিএনএ, ময়মনসিংহ : ময়মনসিংহে ভ্যাট প্রত্যাহার’সহ ৬ দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জেলা মটরস ওয়ার্কসপ মেকানিক্স ইউনিয়নের শ্রমিক-মালিকরা।

রোববার (৬ নভেম্বর) দুপুর ১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ করে তারা।

এ সময় সংশ্লিষ্ট শ্রমিক ইউনিয়নের ১৫ সদস্যের একটি প্রতিনিধি দল জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে ৬ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করেন।

দাবি গুলো হল- মটর গ্যারেজ ও ওয়ার্কসপ থেকে ভ্যাট প্রত্যাহার, অত্যাবশ্যকীয় পরিষেবা আইনের মাধ্যমে ট্রেড ইউনিয়ন সংকোচিত করার তৎপরতা বন্ধ, বাজার দরের সাথে সঙ্গতি রেখে মুজুরী নির্ধারণ, কর্মক্ষেত্রের নিরাপত্তা, দূর্ঘটনায় উপযুক্ত ক্ষতিপূরণ ও বীমা চালু এবং মেকানিকদের প্রশিক্ষন ও রাষ্ট্রীয় স্বীকৃতি প্রদান।

এর আগে নগরীর মাসকান্দা বাস টার্মিনাল এলাকায় লাল পতাকা সমাবেশ করেন তারা। এ সময় জেলা মটরস ওয়ার্কসপ মেকানিক্স ইউনিয়নের সভাপতি মাহাবুবুর রহমান বাবুলের সভাপতিত্বে ট্রেড ইউনিয়ন সংঘের সাধারন সম্পাদক তফাজ্জল হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের কেন্দ্রীয় যুগ্ম সাধারন সম্পাদক রফিকুল ইসলাম।

এছাড়াও বক্তব্য রাখেন জেলা ট্রেড ইউনিয়ন সংঘের সভাপতি এড. হারুন অর রশিদ, উপদেষ্টা এড. এমএ হান্নান খান, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের জেলা সমস্বয়ক ইমাম হোসেন খোকন, মহানগর শ্রমিক কর্মচারী ফেডারেশনের আহবায়ক শেখর রায়, শ্রমিক নেতা হযরত আলী, শফিকুল ইসলাম তারূকদার মাসুদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, চাল-ডাল’সহ নিত্যপ্রয়োজনীয় সকল পন্যের দাম প্রতিনিয়ত বেড়েই চলছে। এতে নিন্ম আয়ের শ্রমজীবীরা নিদারুন কষ্টে দিনযাপন করছে। এই অবস্থায় মেকানিক্স শ্রমিকদের সমস্যা-সংকট ও অধিকার আদায়ের এই ৬ দফা অবিলম্বে বাস্তবায়ন করা না হলে আমরা বৃহত্তর কর্মসূচীতে যেতে বাধ্য হব।

বিএনএনিউজ/ হামিমুর রহমান/ এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ