31 C
আবহাওয়া
১২:৪২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৯, ২০২৪
Bnanews24.com
Home » স্বাস্থ্যসেবা বিভাগের নতুন সচিব জাহাঙ্গীর আলম

স্বাস্থ্যসেবা বিভাগের নতুন সচিব জাহাঙ্গীর আলম


বিএনএ, ঢাকা : সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলমকে স্বাস্থ্য ও পরিবার‍ কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব হিসেবে পদায়ন করা হয়েছে। বৃহস্পতিবার (৫ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই আদেশ জারি করা হয়।

মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শেখ শামছুল আরেফীন এর সই করা প্রজ্ঞাপনে জারি করা এই আদেশ বলা হয়েছে, জনস্বার্থে এই আদেশ অবিলম্বে কার্যকর করা হবে। এদিকে স্বাস্থ্য ও পরিবার‍ কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের দায়িত্বরত সিনিয়র সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদারকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।

জাহাঙ্গীর আলম ২০১২ সালের জুলাই থেকে ২০১৬ সালের নভেম্বর পর্যন্ত প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ হিসেবে দায়িত্ব পালন করেন। যুগ্মসচিব হিসেবে পদোন্নতি প্রাপ্তির পর তিনি জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি পেয়ে একই মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন।

২০২১ সালের গত ২৫ মার্চ অতিরিক্ত সচিব হিসেবে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগে যোগদান করেন। অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালনকালে তিনি সুন্দরবন গ্যাসফিল্ডস কোম্পানি ও সিলেট গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড (এসজিসিএল) এর চেয়ারম্যান ও বিভিন্ন কোম্পানির পরিচালক পদে দায়িত্ব পালন করেন। তিনি ২০২২ সালের ১৮ সচিব পদে পদোন্নতিপ্রাপ্ত হয়ে ১৯ মে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে যোগদান করেন।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ