31 C
আবহাওয়া
১১:২০ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে এসেছে আরও আড়াই লক্ষাধিক করোনার ভ্যাকসিন

চট্টগ্রামে এসেছে আরও আড়াই লক্ষাধিক করোনার ভ্যাকসিন

চট্টগ্রামে এসেছে আরও আড়াই লক্ষাধিক করোনার ভ্যাকসিন

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামে এসেছে আরও ২ লাখ ৬৬ হাজার ৪০০ ডোজ করোনার ভ্যাকসিন। শুক্রবার ( ৬ আগস্ট) সকাল ৭টার দিকে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছে এসব ভ্যাকসিন। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব ভ্যাকসিন গ্রহণ করেন। এসময় ভ্যাকসিন কমিটির সদস্যরা তার সঙ্গে ছিলেন।

তিনি বলেন, এসব ভ্যাকসিন সিভিল সার্জন কার্যালয়ের সেন্ট্রাল কোল্ড স্টোরে সংরক্ষণ করা হয়েছে। টিকাকেন্দ্রে চাহিদা অনুযায়ী পরবর্তীতে এসব ভ্যাকসিন সরবরাহ করা হবে।ভ্যাকসিনগুলোর মধ্যে আস্ট্রাজেনেকা দ্বিতীয় ডোজের জন্য, মডার্না নগরের ওয়ার্ড ভিত্তিক গণটিকা প্রদান কার্যক্রমে এবং সিনোফার্ম উপজেলার ইউনিয়ন পর্যায়ে ব্যবহারের জন্য।

ভ্যাকসিনগুলোর মধ্যে রয়েছে ২৭ কার্টনে আস্ট্রাজেনেকার ১ লাখ ৮ হাজার, সিনোফার্মের ১৫০ কার্টনে ১ লাখ ২০ হাজার ডোজ, ৩২ কার্টনে মডার্নার ৩৮ হাজার ৪০০ ডোজ।

প্রসঙ্গত , চট্টগ্রামে মোট ৪ লাখ ৫৩ হাজার ৭৬০ জন অ্যাস্ট্রেজেনেকা ও অক্সফোর্ডের ভ্যাকসিন প্রথম ডোজ নেন। ওই হিসাবে প্রথম ডোজ নেওয়া আরও ১ লাখ ৫ হাজার ৪২৫ জন ভ্যাকসিন গ্রহীতা তাদের দ্বিতীয় ডোজের অপেক্ষায় রয়েছে। প্রথম ডোজ গ্রহণের পর ইতোমধ্যে অনেকের চার মাস পার হয়েছে। অবশেষে তাদের অপেক্ষার প্রহর শেষ হচ্ছে।

এর আগে গত ১১ জুলাই চীন ও যুক্তরাষ্ট্রের তৈরি সিনোফার্ম এবং মডার্নার ১ লাখ ৮৪ হাজার ডোজ এবং ২৮ জুলাই ১ লাখ ৮৫ হাজার ডোজ ভ্যাকসিন  চট্টগ্রামে আসে।

বিএনএনিউজ২৪/আমিন

Loading


শিরোনাম বিএনএ