27 C
আবহাওয়া
৮:৪৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » চমেক হাসপাতালে গণ বদলি : মঙ্গলবার যোগ না দিলে বুধবারই অবমুক্তি!

চমেক হাসপাতালে গণ বদলি : মঙ্গলবার যোগ না দিলে বুধবারই অবমুক্তি!

চমেক হাসপাতালে সংঘর্ষের ঘটনায় নওফেল গ্রুপের পাল্টা মামলা

বিএনএ, চট্টগ্রাম: করোনা ভাইরাস বিভিন্ন জেলা উপজেলায় ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে এবং চিকিৎসা সেবাকে আরও গতিশীল ও জবাবদিহিতা নিশ্চিত করতে চট্টগ্রাম মে‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌ডিকেল কলেজ হাসপাতালের ১২০ জনকে বদলি করা হয়েছে। এদের বেশির ভাগ চিকিৎসককে প্রমোশন দেয়া হয়েছে। ৫ জুলাই এ সংক্রান্ত একাধিক প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। আজ (মঙ্গলবার) তারা যোগ না দিলে আগামীকাল (বুধবার) থেকে অবমুক্ত বলে গণ্য হবেন। মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পার-১ শাখার উপসচিব জাকিয়া পারভীনের স্বাক্ষরে জারি করা প্রজ্ঞাপনে এ কথা উল্লেখ করা হয়েছে।

সুত্র জানায়, জারি করা প্রজ্ঞাপনে কোভিড-১৯ অতিমারি মোকাবেলায় এবং জনসেবা নিশ্চিত করার লক্ষ্যে এসব চিকিৎসকদের সংযুক্তিতে পদায়নের কথা বলা হয়েছে। জেলা-উপজেলার বিভিন্ন হাসপাতালে সংযুক্তিতে পদায়ন করা হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম জেনারেল হাসপাতালেই দেয়া হয়েছে ৬০ জন। বিআইটিআইডি হাসপাতালে দেয়া হয়েছে ১৬ জনকে। খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ১৮ জন ও ফেনী জেলা সদর হাসপাতালে ১৭ জনকে পদায়ন করা হয়েছে। এছাড়া ফটিকছড়ি উপজেলায় ৮ জন ও ফেনীর দাগনভূঞা উপজেলা হাসপাতালে ৭ জনকে সংযুক্তিতে পদায়ন করা হয়েছে। এর বাইরে ৩০ জনকে চমেক হাসপাতালেই সংযুক্তিতে পদায়ন দেখানো হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবীর বলেছেন একযোগে এত সংখ্যক চিকিৎসককে বদলিতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা সেবা মারাত্মকভাবে বিঘ্নিত হবে। এত সংখ্যক চিকিৎসক নিয়ে গেলে আমার এখানে চিকিৎসার জন্য লোক থাকবেনা। আর চিকিৎসার জন্য ডাক্তার না থাকলে করোনা ওয়ার্ডসহ অন্যান্য ওয়ার্ডেও মারাত্মক প্রভাব পড়বে। করোনা ওয়ার্ড বন্ধ করে দিতে হয় মতো পরিস্থিতিও হতে পারে। মন্ত্রণালয়ের এ সিদ্ধান্ত পুন:বিবেচনার অনুরোধ জানিয়েছেন চমেক হাসপাতাল পরিচালক।

বিএনএনিউজ,ওয়াই এইচ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ