31 C
আবহাওয়া
২:০২ পূর্বাহ্ণ - মে ১৫, ২০২৪
Bnanews24.com
Home » এবার ট্রেনে চড়বে গরু

এবার ট্রেনে চড়বে গরু

কোরবানির পশু পরিবহনে চলবে বিশেষ ট্রেন

বিএনএ, ঢাকা : রাজধানীর কোরবানির পশুহাটে বিক্রয়ের জন্য দেশের বিভিন্ন এলাকা থেকে ‘ক্যাটল স্পেশাল’ ট্রেনের মাধ্যমে পশু ঢাকা স্টেশন পর্যন্ত পরিবহনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। আগামী ১৭, ১৮ ও ১৯ জুলাই বিশেষ ট্রেন ‘ক্যাটল সার্ভিস’ পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে।

মঙ্গলবার (৬ জুলাই) বিষয়টি নিশ্চিত করেন রেলওয়ের ঢাকা বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা শওকত জামিল মোহসি।

তিনি বলেন, আগামী ১৭, ১৮ ও ১৯ জুলাই বিশেষ ট্রেন ‘ক্যাটল সার্ভিস’ পরিচালনা করার বিষয়ে সিদ্ধান্ত দিয়েছে বাংলাদেশ রেলওয়ে। গত ৩০ জুন এই বিশেষ ট্রেন পরিচালনার বিষয়ে চুড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে বলে তিনি জানান।

রেলপথ মন্ত্রণালয়ের ওই কর্মকর্তা আরও জানান, গত বছর শুধু পশু পরিবহনের সুযোগ ছিল ময়মনসিংহ আর জামালপুর অঞ্চলের। এবার এখন পর্যন্ত জামালপুর থেকে ট্রেন পরিচালনার বিষয়টি চূড়ান্ত। পরিস্থিতি বিবেচনায় এবং ব্যবসায়ীদের আগ্রহের উপর ভিত্তি করে ময়মনসিংহ ও উত্তরাঞ্চলসহ দেশের অন্যান্য অঞ্চলের পশু আনার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। গত বছর দুটি ট্রেন চললেও এবার তা বাড়তে পারে। তবে সব কিছুই নির্ভর করছে করোনা পরিস্থিতি ও চাহিদার উপর।

মহামারি করোনায় কম খরচ আর নিরাপদে পশু পরিবহনের কথা চিন্তা করে গত বছর থেকে ‘ক্যাটল সার্ভিস’ নামে বিশেষ ট্রেন পরিচালনা করছে বাংলাদেশ রেলওয়ে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ