35 C
আবহাওয়া
৯:০৭ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলো চবি কেন্দ্রে

ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলো চবি কেন্দ্রে


বিএনএ, চবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ সেশনের স্নাতক প্রথম বর্ষের ইউনিট ভিত্তিক ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৮টি বিভাগীয় শহরে শুরু হয়েছে। এতে চট্টগ্রামের আঞ্চলিক শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। শনিবার (৬ মে) বেলা ১১টায় শুরু হয়ে চলে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত।

চবি কেন্দ্রে ঢাবির তিনটি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এতে পরীক্ষা দিচ্ছে ২৫ হাজার ১৫৫ ভর্তি পরীক্ষার্থী। কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের পরীক্ষার মাধ্যমে আজ চলছে প্রথমদিনের পরীক্ষা।

গত বছরের মতো এবারো ঢাবির ভর্তি পরীক্ষা সর্বমোট ১২০ নম্বরের ভিত্তিতে অনুষ্ঠিত হচ্ছে। এতে ৬০ নম্বরের এমসিকিউ এবং ৪০ নম্বরের লিখিত প্রশ্ন থাকবে। এমসিকিউ পরীক্ষার জন্য ৪৫ মিনিট এবং লিখিত পরীক্ষার জন্য ৪৫ মিনিট বরাদ্দ থাকবে। পাশাপাশি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ফলাফলের (জিপিএ) ওপর ২০ নম্বর নির্ধারণ করা হয়েছে।

কক্সবাজার থেকে ভর্তি পরীক্ষা দিতে আসা মিফতাহুল জান্নাত ইকরা বলেন, আমি বিজ্ঞান বিভাগ থেকে আজকের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছি। পরীক্ষা আলহামদুলিল্লাহ ভালো হয়েছে। প্রশ্ন ছিলো স্ট্যান্ডার্ড। চান্স পেলে আমি আইন বিভাগে পড়তে চায়।

পরীক্ষা দিতে আশা আরেক পরীক্ষার্থী সাজিদ বলেন, আমার অনেক ইচ্ছা ঢাবিতে পড়ার। পরীক্ষা ভালো হয়েছে। আমি উত্তীর্ণ হলে রাষ্ট্রবিজ্ঞানের পড়াশোনা করবো।

ভর্তি পরীক্ষা পরিদর্শন শেষে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরিণ আখতার বলেন, সুষ্ঠু পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। কোনোরকম ঝামেলা ছাড়াই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামীতেও এমন সুন্দর পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন উপাচার্য।

বিএনএ/ সুমন বাইজিদ,ওজি

Loading


শিরোনাম বিএনএ