30 C
আবহাওয়া
৩:৩৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ঈদেও খোলা থাকছে চট্টগ্রাম বন্দর

ঈদেও খোলা থাকছে চট্টগ্রাম বন্দর


বিএনএ,চট্টগ্রাম: ঈদের ছুটিতেও চট্টগ্রাম বন্দরের অপারেশনাল কার্যক্রম স্বাভাবিক থাকবে। শুধুমাত্র ঈদুল ফিতরের দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বন্দরের ডেলিভারিসহ স্বাভাবিক কার্যক্রম বন্ধ থাকবে।

বুধবার (৫ মে) চট্টগ্রাম বন্দর ভবনে স্টেকহোল্ডাদের সাথে বৈঠক করেছে বন্দর কর্তৃপক্ষ। বৈঠকে এসব সিদ্ধান্ত নেওয়া হয় বলে আজ বৃহস্পতিবার (৬ মে) বিষয়টি জানিয়েছেন বন্দরের সচিব মো. ওমর ফারুক।

তিনি জানান, সিদ্ধান্ত অনুযায়ী শুধুমাত্র ঈদের দিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৮ঘণ্টা ব্যতিত অন্য সময় বন্দরের স্বাভাবিক কার্যক্রম সচল রাখা হবে। এমনকি ঈদের ছুটির মধ্যে সপ্তাহিক ছুটিতেও পণ্য আমদানি-রপ্তানির জন্য পর্যাপ্ত জনবল নিয়োগসহ সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। একইসঙ্গে বেসরকারি অফডকগুলোতেও নির্ধারিত ৮ঘণ্টা ব্যতিত অন্যান্য সময়ে পর্যাপ্ত লোকবল ও ইকুইপমেন্ট প্রস্তুত রাখার জন্যও নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, ঈদের ছুটিতে বন্দরের নিরাপত্তা বাড়ানো হবে। প্রতিটি কনটেইনারে পর্যাপ্ত লক সিস্টেম নিশ্চিত করতে বন্দরের নিরাপত্তা শাখাকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

বন্দর পরিবহন বিভাগ সূত্র জানায়, ঈদের ছুটির দিন এক পালা (৮ ঘণ্টা) কাজ চলবে। এছাড়া সাপ্তাহিক ছুটি ও সরকারি ছুটির দিনগুলোতেও প্রতিদিন ২৪ ঘণ্টা অপারেশনাল ও ডেলিভারি কার্যক্রম সচল রাখা হয়েছে। এ লক্ষ্যে ব্যাংক, কাস্টমস হাউস, অফডক, শিপিং এজেন্ট ও সিঅ্যান্ডএফ এজেন্টসহ সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানিয়ে চিঠি দেওয়া হয়। আমদানি পণ্যের ক্ষেত্রে অ্যাপ্রেইজমেন্ট বি/ই আউট পাসসহ সব ধরনের ডেলিভারি কার্যক্রমের জন্য কাস্টম হাউসের কর্মকর্তা-কর্মচারী নিয়োগ ও সার্বিক সুবিধা নিশ্চিত করার জন্য কাস্টমস হাউস কমিশনারকে অনুরোধ জানানো হয়েছে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ