31 C
আবহাওয়া
১১:৩৮ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় একদিনে আরও ১৪ হাজার মৃত্যু

বিশ্বে করোনায় একদিনে আরও ১৪ হাজার মৃত্যু

করোনা: সিলেটে ২৪ ঘন্টায় প্রাণ গেল ১৭ জনের

বিএনএ, বিশ্ব ডেস্ক : প্রাণঘাতি করোনার তাণ্ডব কোনভাবেই রোধ করা যাচ্ছেনা দিন দিন আরও ভয়ংকর হয়ে উঠছে ভাইরাসটি। প্রতিদিনই দীর্ঘ হচ্ছে মৃত্যুর লাইন, আক্রান্তও হচ্ছে লাখে লাখে। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩২ লাখ ৫৫ হাজার এবং আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৫৮ লাখেরও বেশি মানুষ।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (৬ মে) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে মারা গেছেন আরও ১৪ হাজার ১৭০ জন এবং নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮ লাখ ৩৪ হাজার ৬৫৩ জনের শরীরে। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩২ লাখ ৫৫ হাজার ১৬২ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৫৮ লাখ ১৭ হাজার ১৬০ জন। সুস্থ হয়েছেন ১৩ কোটি ৩২ লাখ ১৪ হাজার ৭৭৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩৩ লাখ ২১ হাজার ২৪৪ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৩ হাজার ১৪৮ জনের।

মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিল এখন পর্যন্ত করোনায় এক কোটি ৪৯ লাখ ৩৬ হাজার ৪৬৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ১৪ হাজার ৬৪৫ জনের।

মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় বিশ্বের সর্বোচ্চ ৪ লাখ ১২ হাজার ৬১৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত দেশটিতে মোট সংক্রমণ হয়েছেন ২ কোটি ১০ লাখ ৭০ হাজার ৮৫২ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ডসংখ্যক ৩ হাজার ৯৮২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভারতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৩০ হাজার ১৫১ জনের।

ফ্রান্স আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ৬ হাজার ৩৭৮ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৫ হাজার ৬৩১ জন।

পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪৯ লাখ ৫৫ হাজার ৫৯৪ জন। এর মধ্যে মারা গেছেন ৪১ হাজার ৮৮৩ জন।

আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। ৩৩তম অবস্থানে রয়েছে বাংলাদেশ।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ