35 C
আবহাওয়া
১১:৩৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » শিক্ষকদের আন্দোলন : নিজস্ব ভর্তি পরীক্ষায় ফিরলো জবি

শিক্ষকদের আন্দোলন : নিজস্ব ভর্তি পরীক্ষায় ফিরলো জবি

শিক্ষকদের আন্দোলন নিজস্ব ভর্তি পরীক্ষায় ফিরলো জবি

বিএনএ, ঢাকা : শিক্ষকদের আন্দোলনের মুখে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা থেকে নিজস্ব ভর্তি পরীক্ষা পদ্ধতিতে ফিরে আসলো জগন্নাথ বিশ্ববিদ্যালয়। বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ৬৫তম একাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত নেয়া হয়। একইসঙ্গে ২০২২-২৩ শিক্ষাবর্ষ থেকে নিজস্ব ব্যবস্থায়পনায় ভর্তি পরীক্ষার জন্য কেন্দ্রীয় কমিটিসহ তিনটি ইউনিট কমিটি গঠন করা হয়েছে।

একাডেমিক কাউন্সিলের সভা শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আইনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ একাডেমিক কাউন্সিলে আমরা ২০২২-২৩ শিক্ষাবর্ষে নিজস্ব ব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। ভর্তি পরীক্ষার জন্য একটি কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। এতে উপাচার্য স্যারকে আহবায়ক ও রেজিস্ট্রারকে সদস্য সচিব করে ট্রেজারার ও বাকি ৬ ডীনকে সদস্য করা হয়েছে।

তিনি আরও বলেন, তিনটি ইউনিটে ভর্তি পরীক্ষা হবে বলে সিদ্ধান্ত হয়েছে। বিজ্ঞানের জন্য এ ইউনিটে, কলা ও সামাজিক বিজ্ঞানের জন্য বি ইউনিট ও বানিজ্যের জন্য সি ইউনিটে পরীক্ষা হবে। লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডীনকে এ ইউনিটের আহবায়ক, বি ইউনিটে সামাজিক বিজ্ঞান অনুষদের ডীনকে আহবায়ক ও বিজনেস স্টাডিজ অনুষদের ডীনকে সি ইউনিটের ডীন করা হয়েছে।

উল্লেখ্য, সোমবার (৩ এপ্রিল) গুচ্ছ পদ্ধতি থেকে বেরিয়ে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলে নেওয়া সিদ্ধান্ত দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কক্ষে নিজস্ব পদ্ধতিতে ভর্তি নেওয়ার জন্য একটি কমিটি গঠন ও সিন্ডিকেটের আহ্বান জানিয়ে অবস্থান নেন শিক্ষকরা।

বিএনএনিউজ/ সাহিদুল, বিএম

Loading


শিরোনাম বিএনএ