28 C
আবহাওয়া
২:৪৩ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » এমসিসির আজীবন সদস্য হলেন মাশরাফি

এমসিসির আজীবন সদস্য হলেন মাশরাফি

মাশরাফি

বিএনএ, স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্রিকেট ক্লাব, লর্ডস ক্রিকেট মাঠের স্বত্বাধিকারী ও ক্রিকেটের আইনপ্রণেতা মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) ‘অনারারি’ আজীবন সদস্য হয়েছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

এই বছর ৮টি টেস্ট খেলুড়ে দেশের ১৯ জনকে এমসিসির আজীবন সদস্যপদ দেওয়া হয়েছে। ১৯ জনের মধ্যে ১৭ জন পুরুষ-নারী ক্রিকেটর রয়েছেন। বাকী দুই জন ক্রিকেট  ব্যক্তিত্ব। ক্রিকেটের অবদান রাখার কারনে সম্মানসূচক আজীবন সদস্যপদ পেয়েছেন ঐ দু’জন। তারা হলেন- ডাঃ জেন পাওয়েল ও মেধা লড।

সর্বোচ্চ পাঁচজন করে ক্রিকেটার আছেন ইংল্যান্ড ও ভারতের। একজন করে আছেন- বাংলাদেশ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের।

নতুন করে আজীবন সদস্য হয়েছেন- ওয়েস্ট ইন্ডিজের মেরিসা আগুইলেইরা, ভারতের মহেন্দ্র সিং ধোনি-ঝুলন গোস্বামী-সুরেশ রায়না-মিতালি রাজ ও যুবরাজ সিং, ইংল্যান্ডের জেনি গান-লরা মার্শ-আনিয়া শ্রাবসোল-কেভিন পিটারসেন ও ইয়োইন মরগান, পাকিস্তানের মোহাম্মদ হাফিজ, অস্ট্রেলিয়ার র‌্যাচেল হেইন্স, নিউজিল্যান্ডের অ্যামি স্যাটারথওয়েট-রস টেইলর এবং দক্ষিণ আফ্রিকায় ডেল স্টেইন।

নতুন সদস্যদের নিয়ে এমসিসি’র প্রধান নির্বাহী ও সচিব গাই ল্যাভেন্ডার বলেন, ‘আমরা এমসিসির সাম্মানিত আজীবন সদস্যদের নাম ঘোষণা করতে পেরে আনন্দিত। আজ যে নামগুলি ঘোষণা করা হয়েছে সকলেই আধুনিক যুগের তারকা খেলোয়াড় এবং তাদেরকে আমাদের ক্লাবের সদস্য হিসাবে পেয়ে আমরা খুশি।’

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ