28 C
আবহাওয়া
৬:৫৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ৬২০ কোটি টাকার সার আত্মসাৎঃ আসল নবাব ৩ দিনের রিমান্ডে

৬২০ কোটি টাকার সার আত্মসাৎঃ আসল নবাব ৩ দিনের রিমান্ডে

নবাব অ্যান্ড কোম্পানি নামক ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক মোহাম্মদ নবাব খান

বিএনএ, (আদালত প্রতিবেদক) ঢাকা: নিজ  প্রতিষ্ঠানের কর্মচারী আপন ভাগিনা ফাহিম কে নবাব খান বানিয়ে আদালতে আত্নসমর্পণ করিয়ে জামিন নেয়ার চেষ্টায় প্রতারণার মামলায় বিসিআইসির ৬২০ কোটি টাকা আত্মসাৎ করা আসল নবাব খানের তিন দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

রোববার (৬ মার্চ) ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে নবাব খানকে ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টের বিচারক নিভানা খায়ের জেসির আদালতে হাজির করা হয়।এসময় মামলার তদন্ত কর্মকর্তা কোতয়ালী থানার এসআই প্রদীপ কুমার মামলার সুষ্ঠু তদন্তের জন্য তার ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আদালত উভয় পক্ষের শুনানি শেষে তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য,২০২১ সালের ২৩ ডিসেম্বর  বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের দায়েরকৃত ৬২০ কোটি টাকা আত্মসাৎতের মামলার প্রধান আসামি মেসার্স নবাব অ্যান্ড কোম্পানির মালিক নবাব খান আদালতে আত্মসমর্পণ করতে না এসে তার পরিচয়ে আদালতে আত্মসমর্পণ করতে পাঠান ফাহিম আহম্মেদকে।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) শুনানির সময় আদালতে আত্মসমর্পণের জন্য উপস্থিত মামলার আসামিকে নিয়ে সন্দেহ হলে মুখ্য মহানগর হাকিম রেজাউল করিম চৌধুরী তার নাম-ঠিকানা জিজ্ঞেস করেন। আসামি ঠিকভাবে উত্তর দিতে না পারায় বিচারক পরিচয়পত্র দেখাতে বলেন। ওই ব্যক্তি সেটাও দেখাতে ব্যর্থ হন।

আসামির ‘অসংলগ্ন’ কথাবার্তায় বিচারক তাকে ‘ভুয়া’ নবাব খান হিসেবে শনাক্ত করেন এবং আদালত সংশ্লিষ্টদের এ বিষয়ে যাচাই করার নির্দেশ দেন। পরে ‘ভুয়া নবাব খান’হিসেবে ফাহিমকে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়।
এ ঘটনায় আইনজীবীসহ মোট ছয়জনকে আসামি করে কোতয়ালী থানায় প্রতারণার একটি মামলা করা হয়।

গত ২ মার্চ আসল নবাব খান কে ঢাকার কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) রাজধানীর শাহবাগ থানা এলাকা থেকে নবাবকে গ্রেপ্তার করা হয়। পরে মতিঝিল থানায় হস্তান্তর করা হলে থানার পুলিশ আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠায় ।

পড়ুন :

অবশেষে আসল নবাব গ্রেপ্তার

নবাব সাজলেন কর্মচারি, অত:পর কারাগারে

নবাবের রূপধারণ: পরিণতি ৭ বছর কারাদণ্ড!

বিএনএনিউজ/ এসবি, এমএফ

Loading


শিরোনাম বিএনএ