30 C
আবহাওয়া
৩:২৮ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » আশুলিয়ায় ৫ ইটভাটাকে জরিমানা

আশুলিয়ায় ৫ ইটভাটাকে জরিমানা


বিএনএ, সাভার : সাভারের আশুলিয়ায় বিভিন্ন ইটভাটায় অভিযান চালিয়ে ৫টি অবৈধ ইটভাটার মালিককে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে ভাটাগুলোর কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

শনিবার (০৫ মার্চ) সকাল থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত আশুলিয়া বাজার ও তুরাগ এলাকার বিভিন্ন ইটভাটায় অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আনোয়ার হোসেন।

অভিযানে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র, জেলা প্রশাসকের লাইসেন্স ও মাটি ব্যবহারের হলফনামা ছাড়া অবৈধভাবে ভাটা পরিচালনার অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ভাটাগুলোর মধ্যে আলী আশরাফ ব্রিকসকে দেড় লাখ টাকা জরিমানা ও ভাটার মুখ ভেঙ্গে দেয়া হয়, মেঘনা ব্রিকসকে এক লাখ টাকা, তুরাগ ব্রিকসকে এক লাখ টাকা ও আশুলিয়া ব্রিকসকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া অনুমোদন না পাওয়া পর্যন্ত ভাটাগুলোর কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়।

আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আনোয়ার হোসেন বলেন, উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে পরিচালিত ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালানা করা হয়েছে। এসময় জেলা প্রশাসকের লাইসেন্স ও মাটি ব্যবহারের হলফনামা না থাকায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ এর ১৪ এবং ১৮ ধারায় অপরাধ করায় পাঁচটি ইটভাটাকে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া অনুমোদন না পাওয়া পর্যন্ত ভাটাগুলোর কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে ভবিষ্যতেও অভিযান অব্যাহত থাকবে।

বিএনএনিউজ/ইমরান খান/এইচ.এম।

 

 

 

 

Loading


শিরোনাম বিএনএ