28 C
আবহাওয়া
৬:৪৮ অপরাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীতে ২৩ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ

ফেনীতে ২৩ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ


বিএনএ, ফেনী : ফেনীতে ২৩ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ। সোমবার (৬ ফেব্রুয়ারি) দিবাগত রাত ২টার দিকে বাংলাদেশ-ভারত সীমান্তের ৯৯ পিলার পূর্ব ছাগলনাইয়া সীমান্তে এ ঘটনা ঘটে।

আটককৃতদের বিস্তারিত পরিচয় জানা যায়নি। এ ব্যাপারে বিজিবি-বিএসএফ পর্যায়ে আলোচনা ও আইনগত প্রক্রিয়া মেনে ধরে নিয়ে যাওয়া ব্যক্তিদের দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে।

বিএসএফের পক্ষ থেকে চোরাচালানের অভিযোগে তাদের আটকের দাবি করা হলেও আটকৃতদের পরিবার জানিয়েছেন বিএসএফ তাদের জোর করে ধরে নিয়ে গেছে।

স্থানীয়দের ভাষ্য, সোমবার রাতে ভারতের সমরগঞ্জ ও বাংলাদেশের ৯৯ পিলারের কাছে তারকাটা দিয়ে চিনির বস্তা বহনের কাজ করছিল শতাধিক শ্রমিক। এসময় বিএসএফ তাঁদের ধাওয়া করে। অনেকে পালিয়ে আসতে পারলেও

বাঁশপাড়া, পূর্ব ছাগলনাইয়া ও মটুয়া গ্রামের ঈমাম, রিপন,শামীম ইমন,হারুন,অধুন, গুরা মিয়া,জামাল,জাফর,সাইমুন, মহসিন, এমরান হোসেন, রুবেল হোসেন,  নুর করিম,  মোঃ হাসেম, সহ ২৩  জন শ্রমিক বিএসএফের হাতে ধরা পড়ে।

এদিকে বিএসএফের হাতে আটক বাংলাদেশিদের ফিরিয়ে আনতে পূর্ব ছাগলনাইয়া বিজিবি ক্যাম্পে তাঁদের জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধনের ফটোকপি জমা দিয়েছেন স্বজনরা।

মঙ্গলবার  বিএসএফ এক বিবৃতিতে জানিয়েছে, অবৈধভাবে চিনি পাচারকালে বিএসএফ-এর হাতে আটক ২৩ জন বাংলাদেশি পাচারকারী। তাঁদের কাছ থেকে ১২৫টি ব্যাগে মোট ৬২৫০ কেজি চিনি উদ্ধার করা হয়েছে।

আটকের সত্যতা নিশ্চিত করেছেন ফেনীর জায়লস্কর-৪ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কমান্ডিং অফিসার ও অধিনায়ক লে. কর্নেল শেখ মোহাম্মদ বদরুদ্দোজা।

তিনি জানান, তাদের ফেরত আনার বিষয়ে মঙ্গলবার দুপুরে বিজিবি ও বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ে বৈঠক হয়েছে। আলোচনা চলছে। আশা করি তাদের শিগগিরই ফেরত আনা হবে।

বিএনএনিউজ/ এবিএম নিজাম উদ্দিন/ এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ