31 C
আবহাওয়া
১:০৫ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » টোকিওতে ভারী তুষারপাত

টোকিওতে ভারী তুষারপাত

টোকিওতে ভারী তুষারপাত

বিশ্ব ডেস্ক: গত দুদিন ধরে জাপানের রাজধানী ও আশপাশের অঞ্চল জুড়ে ভারী তুষারপাত ঘটছে। যার ফলে মঙ্গলবার(৬ফেব্রুয়ারি) সকালে যারা কর্মক্ষেত্রে বা শিক্ষাপ্রতিষ্ঠানে যাতায়াত করেছে তাদের পথ চলতে দারুন সমস্যার সম্মুখিন হতে হয়েছে। শতাধিক বিমানের ফ্লাইট বাতিল ও ট্রেন সার্ভিস বন্ধ রাখা হয়েছে।

মঙ্গলবার(৬ ফেব্রুয়ারি) জাপান টাইমস জানিয়েছে, ভারী তুষারপাতের কারণে কিছু এক্সপ্রেসওয়ে বন্ধ হয়ে গেছে এবং পরিবহন নেটওয়ার্কে বিঘ্ন ব্যাপক বিঘ্ন ঘটেছে। সাগরে একটি নিম্নচাপ অব্যাহত থাকায় তুষারপাত অপেক্ষাকৃত বেশি। তুষারপাতে রাস্তায় বরফ জমে যায়।

কেন্দ্রীয় টোকিও সহ কান্টো-কোশিন অঞ্চল এবং অন্যান্য অঞ্চল জুড়ে ভারী তুষারপাত হয়েছে বলে খবরে বলা হয়েছে।

মঙ্গলবার দুপুর থেকে পরবর্তী দুপুর পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওযার পূর্বাভাসে উত্তর কান্টো অঞ্চল সহ এলাকায় ৪০ সেন্টিমিটার, কানাগাওয়া প্রিফেকচারের হাকোনে এবং পশ্চিম টোকিওর তামার মতো এলাকায় ৩০ সেন্টিমিটার এবং টোকিওর ২৩টি ওয়ার্ডে ৮ সেন্টিমিটার তুষারপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

অল নিপ্পন এয়ারওয়েজ এবং জাপান এয়ারলাইন্স মোট অন্তত ১০০টি ফ্লাইট বাতিল করেছে।  এতে ১০হাজারের বেশি লোক ভোগান্তিতে পড়েছে।

পূর্ব জাপান রেলওয়ে কোম্পানি সোমবার সন্ধ্যা থেকে চুও লাইনে কিছু সীমিত এক্সপ্রেস ট্রেন পরিষেবা স্থগিত করে। অপারেটরদের মতে, টোকিও এবং এর আশেপাশে টোমেই এক্সপ্রেসওয়ে এবং মেট্রোপলিটন এক্সপ্রেসওয়ে সহ প্রধান এক্সপ্রেসওয়েগুলি আংশিকভাবে বন্ধ রয়েছে।

এক্সপ্রেসওয়ে অপারেটর নেক্সকো ইস্ট বলেছে যে টোকিও মেট্রোপলিটন এলাকা সহ কান্টো এলাকায় এক্সপ্রেসওয়ের সমস্ত যানবাহনকে সোমবার সকাল থেকে তুষার টায়ার ব্যবহার করতে বলা হয়েছে।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ