34 C
আবহাওয়া
২:৩৮ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » সয়াবিনের দাম বাড়ছে কাল থেকে

সয়াবিনের দাম বাড়ছে কাল থেকে

সয়াবিন

বিএনএ, ঢাকা :সয়াবিনের দাম আরও এক দফা বাড়িয়েছে সরকার। খোলা সয়াবিন তেলের দাম লিটারে ৭ টাকা এবং বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ৮ টাকা বাড়ানো হয়েছে। এ ছাড়া পাঁচ লিটারের বোতলে ৩৫ টাকা এবং পাম তেলে ১৫ টাকা বাড়ানো হয়েছে।আগামীকাল সোমবার থেকে এ দাম কার্যকর হবে বলে নিশ্চিত করেছেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

রোববার (৬ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে পূর্ব নির্ধারিত বৈঠক করে এ সিদ্ধান্ত নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের আমদানি ও অভ্যন্তরীণ বাণিজ্য অনুবিভাগের অতিরিক্ত সচিব এএইচএম সফিকুজ্জামান জানান, এখন থেকে বোতলজাত সয়াবিন তেলের প্রতি লিটারের সর্বোচ্চ মূল্য হবে ১৬৮ টাকা, পাঁচ লিটারের বোতলের দাম ৭৯৫ টাকা, খোলা সয়াবিনের লিটার হবে ১৪৩ টাকা এবং সুপার পাম তেলের দাম হবে ১৩৩ টাকা।

গত বছর ১৯ অক্টোবর সর্বশেষ সয়াবিন তেলের দাম নির্ধারণ করেছিল সরকার। তখন প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল সর্বোচ্চ ১৬০ টাকা এবং খোলা সয়াবিন তেলের দাম ১৩৬ টাকা। আর বোতলজাত ৫ লিটার সয়াবিন তেলের দাম ধরা হয়েছিল ৭৬০ টাকা এবং পাম তেলের দাম ছিল ১১৮ টাকা।

বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ সাংবাদিকদের বলেন, গত ১৯ জানুয়ারি তেল ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে দেখা গেলে আন্তর্জাতিক বাজারে দাম বাড়ার ফলে এটা এডজাস্ট করা দরকার। তাদের লস হচ্ছে। এসব কিছু বিবেচনায় এনে দাম বাড়ানো হলো।

বিএনএ/ওজি

 

Loading


শিরোনাম বিএনএ