31 C
আবহাওয়া
৪:১৮ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » সার্চ কমিটির বৈঠক বসছে আজ

সার্চ কমিটির বৈঠক বসছে আজ


বিএনএ,ঢাকাঃ নতুন নির্বাচন কমিশন গঠনের উদ্দেশ্যে সার্চ কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হবে আজ রোববার (৬ ফেব্রুয়ারি)। সার্চ কমিটির সভাপতি বিচারপতি ওবায়দুল হাসান এই বৈঠকের আহ্বান করেন।

শনিবার (৫ ফেব্রুয়ারি) রাতে সুপ্রিম কোর্ট প্রশাসনের পক্ষ থেকে গণমাধ্যমকে জানানো হয় এই তথ্য। আজ (রোববার) বিকেল সাড়ে ৪টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।

এর আগে নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনের জন্য সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানকে প্রধান করে ছয় সদস্যের সার্চ কমিটি গঠন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ সার্চ কমিটি নির্বাচন কমিশন গঠনের জন্য নাম সুপারিশ করবেন।

শনিবার (৫ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে সার্চ কমিটিতে সদস্য হিসেবে আছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহাহিসাব নিরীক্ষক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরী এবং সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

কমিটিতে রাষ্ট্রপতি মনোনীত সদস্য রয়েছেন দু’জন বিশিষ্ট নাগরিক। তারা হলেন— সাবেক নির্বাচন কমিশনার মো. ছহুল হোসাইন এবং কথাসাহিত্যিক ও মনোরোগ বিশেষজ্ঞ আনোয়ারা সৈয়দ হক।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ