40 C
আবহাওয়া
৫:২০ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ৬৮

চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ৬৮

চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ৭২

বিএনএ, চট্টগ্রাম: গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ২৯৩টি নমুনা পরীক্ষায় ৬৮ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরে ৫২ জন এবং উপজেলায় ১৬ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩ হাজার ৪২৩ জন।শনিবার (৬ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৪০টি নমুনা পরীক্ষায় ১৭, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৫৯টি নমুনা পরীক্ষায় ৩৬, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৭৫টি নমুনা পরীক্ষায় ৩জন, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষায় ১২টি জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২টি ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৯টি নমুনা পরীক্ষায় কারও শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি। ওইদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত চব্বিশ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৫টি ল্যাবে ১ হাজার ২৯৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৬৮জন বেড়ে চট্টগ্রামে করোনার রোগীর সংখ্যা দাঁড়ায় ৩৩ হাজার ৪২৩জন। যার মধ্যে ২৬ হাজার ১০৪ জন নগরের ও ৭ হাজার ৩১৯ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। একই সময় করোনায় কারও মৃত্যু না হওয়ায় মৃত্যুর সংখ্যা ৩৬৯ জনে স্থির রয়েছে। এর মধ্যে ২৬৮ জন নগরের ও ১০১ জন উপজেলার বাসিন্দা। তবে, ওই সময় সুস্থতার কোন তথ্য জানা যায়নি।

বিএনএ/আমিন

Loading


শিরোনাম বিএনএ