36 C
আবহাওয়া
১০:৫৮ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডা. মালিক আর নেই

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডা. মালিক আর নেই

National Professor Brig. (Rtd.) Abdul Malik

বিএনএ, ঢাকা: ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, প্রথিতযশা হৃদ্‌রোগ বিশেষজ্ঞ, জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) ডা.আব্দুল মালিক (৯৪) আর নেইমঙ্গলবার (৫ ডিসেম্বর ২০২৩) সকাল ৯টা ৪০ মিনিটে বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেন(ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়ে রেখে গেছেন। তার এক কন্যা ডাক্তার ফজিলাতুন্নেছা মালিক ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল এন্ড রিসার্চ ইন্সটিটিউটের কার্ডিলজি বিভাগের অধ্যাপক।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের সহকারী পরিচালক (জনসংযোগ) শাহাজাদী সুলতানা ডলি জানান, ডা. আব্দুল মালিক ২০০৪ সালে স্বাধীনতা পদক পুরস্কার ও ২০০৬ সালে জাতীয় অধ্যাপক নির্বাচিত হন।

ডা.আব্দুল মালিক ১৯২৯ সালের ১ ডিসেম্বর সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার কুচাই ইউনিয়নের পশ্চিমভাগ গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৪৯ সালে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি হন। সেখান থেকে ১৯৫৪ সালে এমবিবিএস ডিগ্রী অর্জন করেন।

১৯৫৮ সালে তিনি সিএমএইচ (সম্মিলিত সামরিক হাসপাতাল) পেশোয়ারে যোগদান করেন। পরে লন্ডন থেকে এমআরসিপি ডিগ্রী এবং কার্ডিওলজিতে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ