30 C
আবহাওয়া
৯:২৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ঘোড়াশাল স্টেশন হবে বিদ্যুতায়নের আধুনিক হাব: প্রতিমন্ত্রী

ঘোড়াশাল স্টেশন হবে বিদ্যুতায়নের আধুনিক হাব: প্রতিমন্ত্রী

ঘোড়াশাল স্টেশন হবে বিদ্যুতায়নের আধুনিক হাব: প্রতিমন্ত্রী

বিএনএ ডেস্ক: ঘোড়াশাল পাওয়ার স্টেশন হবে বিদ্যুতায়নের আধুনিক হাব। এ কথা বলেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

সোমবার (৫ ডিসেম্বর) ঘোড়াশাল পাওয়ার স্টেশন পরিদর্শনকালে এ কথা বলেন তিনি। প্রতিমন্ত্রী জানান, এ হাব নরসিংদী-টঙ্গীসহ আশেপাশের এলাকায় মানসম্পন্ন নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে সহযোগিতা করবে। সাবস্টেশন ও জিআইএস সুইচিং স্টেশন বিদ্যুতের মান সমন্বিত রেখে দূরদূরান্তে ছড়িয়ে দেবে।

নসরুল হামিদ বলেন, ঘোড়াশাল বাংলাদেশের বিদ্যুতায়নের প্রথম দিককার হাব। বঙ্গবন্ধুর ঐকান্তিক প্রচেষ্টায় ১৯৭৪ সালে প্রথম ইউনিট কমিশনিং হয়েছিল। দ্বিতীয় ইউনিট ১৯৭৬ সালে কমিশনিং হলেও বঙ্গবন্ধু পরিকল্পনা ও প্রচেষ্টাতেই সব কাজ হয়েছিল। এ পাওয়ার হাবের আধুনিকায়নের কাজ চলছে। এখান থেকে ১ হাজার ৩৮০ মেগাওয়াট বিদ্যুৎ পাওয়া যাবে।

ঘোড়াশাল পাওয়ার স্টেশনের প্রথম ও দ্বিতীয় ইউনিট ইতোমধ্যে বন্ধ হয়েছে। তৃতীয় ও চতুর্থ ইউনিট রি-পাওয়ারিং করা হয়েছে। পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম ইউনিট সচল আছে। সঞ্চালন লাইনের আধুনিকায়নের জন্য পিজিসিবি কাজ করছে।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে পিডিবির চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান ও পিজিসিবির ব্যবস্থাপনা পরিচালক গোলাম কিবরিয়া উপস্থিত ছিলেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ